• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

বুড়িমারী দিয়ে ফিরেছেন ১৬ বাংলাদেশি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২১  

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বা ব্লাক ফাঙ্গাস (ধরন) ছড়িয়ে পড়ার আশঙ্কায় ভারতে আটকে পড়া ১৬ বাংলাদেশি লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন। তাদের সবাইকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১ জুন) বিকেল ৪টায় বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে ১৬ বাংলাদেশি দেশে এসেছেন। তাদেরকে নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান।

বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের সূত্রে জানা গেছে, গত ২৬ এপ্রিল থেকে ভারতের বাংলাদেশ দূতাবাসের অনুমতি নিয়ে মঙ্গলবার বিকেলে ১৬ বাংলাদেশি ফিরেছেন। এর আগে গত ২৯ মে ১৭, ৩০ মে ১৮ এবং ৩১ মে ফিরছেন চারজন। এ নিয়ে গত ২৬ এপ্রিল থেকে ১ জনু পযর্ন্ত বুড়িমার দিয়ে মোট ৩৪২ বাংলাদেশি দেশে ফিরছেন। তাদের মধ্যে ৯ জন করোনা পজিটিভ।

পাটগ্রাম উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ভারত থেকে আসা ১৬ বাংলাদেশি বুড়িমারী স্থলবন্দর দিয়ে আসার পর সব প্রক্রিয়া শেষে ১৪ জনকে বিভিন্ন হোটেলে নেয়া হয়েছে। এদের মধ্যে দুজন অসুস্থ থাকায় লালমনিরহাট সদর হাসপাতালের আইসোলেশনে ওয়ার্ডে ভর্তি করা হবে। সেখানে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবেন তারা।

লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জানান, ভারত থেকে আসা ৯ জন করোনা পজিটিভ। তবে ভারতীয় ভ্যারিয়েন্ট বা ব্লাক ফাঙ্গাসে (ধরন) কি না তা নিশ্চিতের জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –