• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বেরোবির ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধ করলেন নবনিযুক্ত ভিসি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জুন ২০২১  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিসটি পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন থেকে বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকান্ড ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে বলে জানান নবনিযুক্ত উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. হাসিবুর রশীদ। 

তিনি বলেন, রোববার (১৩ জুন) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে গিয়েছিলাম। সেখানে গিয়ে লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছি। আমি চাই বিশ্ববিদ্যালয়টি এগিয়ে যাক। এখানে যে একাডেমিক সমস্যাগুলো আছে তা দূর করার চেষ্টা করা হবে। আগামী চার বছরে বিশ্ববিদ্যালয়টি যেন পূর্ণাঙ্গতা পায় সে ব্যাপারে সরকারের সহযোগিতা আশা করছি।

সোমবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ে পৌঁছে বেলা ১১টায় সাংবাদিকদের এসব কথা বলেন উপাচার্য হাসিবুর রশিদ। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের নানা সমস্যা সমাধানেরও আশ্বাস দেন।

নবনিযুক্ত উপাচার্য বলেন, আমার মনে হয় বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো সমাধান করতে একটু সময় লাগবে। কারণ, সমস্যাগুলো একদিনে তৈরি হয়নি। শিক্ষকদের সঙ্গে আলাপ করে সবাইকে নিয়ে দীর্ঘদিনের সমস্যাগুলো নিরসনের চেষ্টা করবো। গত ১০ বছরে যে সেশনজট তৈরি হয়েছে তা দূর করারও আশ্বাস দেন উপাচার্য।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৫ম উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. হাসিবুর রশীদকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি হয় গত ৯ জুন। নিয়োগ পাওয়ার ৫ম দিনে তিনি সশরীরে ক্যাম্পাসে এসে যোগদান করেন। এসময় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –