• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

লালমনিরহাটে দুই ইউনিয়নে নৌকার নিরঙ্কুশ জয়

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

লালমনিরহাটের তিনটি ইউনিয়ন পরিষদ ও দুইটি সাধারণ ওয়ার্ডের উপ-নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। এতে দুইটি ইউনিয়ন পরিষদে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী। এছাড়া অপর একটি ইউনিয়নে ধানের শীষ প্রার্থীকে পরাজয় করে বিজয়ী মুকুট ছিনিয়ে নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী ৮ হাজার ৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, হাতীবান্ধা উপজেলার গোড্ডিমারী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আবু বক্কর সিদ্দিক শ্যামল নৌকা প্রতীকে ৯৬৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ধর্ষণ মামলার আসামী) আক্তার হোসেন খন্দকার মোটরসাইকেল প্রতীকে ৭৯৭ ভোট, বিএনপির আবু তাহের মোঃ শফিকুল ইসলাম ধানের শীষ প্রতীকে ৩৯২ ভোট ও জাতীয় পার্টির প্রার্থী আনোয়ার হোসেন লাঙ্গল প্রতীকে ১৪৩ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। একই উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মুজিবুল আলম নৌকা প্রতীকে ৪৪৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রার্থী বিএনপির ধানের শীষ প্রতীকে সাবেক ইউপি চেয়ারম্যান সফিয়ার রহমান ১৯৮২ ভোট ও স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম আনারস প্রতীকে ২২৬ ভোট পেয়েছেন।

এছাড়া কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল গফুর (প্রাপ্ত ২৬৪৭ ভোট) ও বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ইকবাল আযমকে (প্রাপ্ত ৩৫৬৬ ভোট) হারিয়ে স্বতন্ত্র প্রার্থী রবীন্দ্র নাথ বর্মণ মোটরসাইকেল প্রতীকে ৪০৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপর স্বতন্ত্র প্রার্থী আলী মর্তুজা আনারস প্রতীকে ১৩৭৭ ভোট পেয়েছেন।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন নির্বাচন শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে দাবী করে বলেন, জনগণের রায় সবাইকে মেনে নিতে হবে। এটিই গণতন্ত্রের সৌন্দর্য। আমরা আশা করি সবাই নির্বাচন পরবর্তী শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখবে।  

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে উৎসব মুখরভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়নি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –