• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সরকারি কাজে বাধা দেয়ায় পাটগ্রামে ৬ ব্যবসায়ী গ্রেফতার

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

লালমনিরহাটের পাটগ্রামে সরকারি কাজে বাধা দেয়ায় ছয় ব্যবসায়ী গ্রেফতার করা হয়েছে। রোববার (১১ এপিল) রাতে বাজারের বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করে পাটগ্রাম থানা পুলিশ।

এ ঘটনায় পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসের পেশকার স্বপন কুমার রায় বাদী হয়ে নামীয় ছয়জন ও অজ্ঞাত ১০০ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে এ মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের লালমনিরহাট কারাগারে পাঠানো হবে বলে জানায় পুলিশ।

গ্রেফতাররা হলেন, বাউরা বাজারের হোটেল ব্যবসায়ী সিরাজ পাটোয়ারি (৬৫), হোটেল ব্যবসায়ী আসগর আলী (৪০), জাতীয় পার্টির নেতা কাপড় ব্যবসায়ী বুলবুল আহম্মেদ (৪০), আবুল হোসেনের ছেলে হোটেল ব্যবসায়ী হাবিবুল হক (৩৫), জোবেদ আলীর ছেলে চাল ব্যবসায়ী রুবেল (৩০) ও গালামাল ব্যবসায়ী নূরনবী (২৫)।

স্থানীয়রা জানায়, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও লকডাউন কার্যকর করতে ৭ এপ্রিল পাটগ্রামের বাউরা বাজারে এসেছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ। এসময় স্বাস্থ্যবিধি না মানায় ও দোকান খুলে রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে কিছু ব্যবসায়ীকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ব্যবসায়ীরা এসময় ক্ষিপ্ত হয়ে অন্যান্য দোকানিদের সঙ্গে নিয়ে বিক্ষোভ করে ইউএনওর ওপর চড়াও হন। এসময় জরিমানার টাকা ফেরত দিতে বাধ্য করা হয় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে।

বাধ্য হয়ে তিনি জরিমানার টাকা ফেরত দিয়ে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বাজার ছেড়ে চলে যান।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বিষয়টি নিশ্চিত করে জানান, নিরাপত্তার কারণে গ্রেফতারদের হাতীবান্ধা থানায় পাঠানো হয়েছে। সোমবার দুপুরে তাদের লালমনিরহাট কারাগারে পাঠানো হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –