• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

সহিংসতার ঘটনায় ট্রাম্পকে দুষলেন ওবামা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, আইনিভাবে সম্পন্ন একটি নির্বাচন নিয়ে প্রেসিডেন্ট ভিত্তিহীন মিথ্যা বলেই চলেছেন। তার দ্বারা উজ্জীবিত হয়ে ক্যাপিটলে আজকের হামলা আমাদের জাতির জন্য অত্যন্ত অসম্মান ও লজ্জার মুহুর্ত হিসেবে ইতিহাস মনে রাখবে।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বারাক ওবামা এসব কথা লেখেন। তিনি আরো উল্লেখ করেন, আমরা যদি এ ঘটনাকে আকস্মিক হিসেবে বিবেচনা করি তবে সেটা নিজেদের সঙ্গেই তামাশা করা হবে।

তিনি আরো বলেন, গত দুই মাস ধরে একটি দল এবং তাদের ছত্রছাঁয়ায় থাকা মিডিয়া সবাইকে সত্য তুলে ধরতে চাচ্ছে না যে, নির্বাচিত প্রেসিডেন্ট ২০ জানুয়ারি ক্ষমতা গ্রহণ করবেন। তাদের ফ্যান্টাসির আখ্যান বাস্তব থেকে অনেক দূরে সরিয়ে নিয়ে গেছে এবং এতে বিরক্ত হওয়ার কথাও বলেছেন ওবামা।

ওবামা বলেন, প্রেসিডেন্টের দলের অনেক সদস্য আজ জোর করে কথা বলছেন। তা দেখে আমি খুশি হয়েছি। তাদের কণ্ঠ জর্জিয়ার মতো রিপাবলিকান রাজ্য এবং স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের উদাহরণগুলোতে যুক্ত করেছে যে, তারা ভয় দেখানো অস্বীকার করে এবং সম্মানজনকভাবে তাদের দায়িত্ব পালন করেছে।

ওবামা মনে করেন, বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উসকানিতেই মার্কিন পার্লামেন্ট ভবনে তার সমর্থকরা তাণ্ডব চালিয়েছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে কংগ্রেসের যৌথ অধিবেশনে নির্বাচনে জো বাইডেনের জয় স্বীকৃতির প্রক্রিয়ার সময় তাণ্ডব চালায় ট্রাম্পের দাঙ্গাবাজ সমর্থকরা। বুধবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে ইলেকটোরাল কলেজের দেওয়া ভোটগুলো গণনার সময় ট্রাম্প সমর্থক দাঙ্গাকারীরা নিরাপত্তা ব্যারিকেড ভেঙে ক্যাপিটলে প্রবেশ করে। এসময় গোলাগুলির ঘটনাও ঘটেছে। এতে অন্তত চারজন মারা গেছেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –