• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

সৈয়দপুরে আরও ৬০ গৃহহীন পরিবার পাচ্ছে সরকারি ঘর

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

নীলফামারীর সৈয়দপুরে মুজিব জন্মবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২ শতক জমি ও নির্মিত আধাপাকা বাড়ী পাচ্ছেন সৈয়দপুরের ৬০টি পরিবার। ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ২য় পর্যায়ে এ আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

সৈয়দপুর উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, দ্বিতীয় পর্যায়ে এ উপজেলার সরকারি ১ একর ৩০ শতক খাস জমিতে এসব গৃহ নির্মাণ হয়েছে। এর মধ্যে কামারপুকুর ইউনিয়নে ধলাগাছ মৌজায় ১ একর ২ শতক ও কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া মৌজায় ১৮ শতক জমিতে গত ফেব্রুয়ারি মাসে ১ কোটি ১৪ লাক্ষ টাকায় এ নির্মাণ কাজ শুরু করেন উপজেলা প্রশাসন। প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে ১ লক্ষ ৯ হাজার টাকা।

কামারপুকুর ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৫১টি ও কাশিরাম বেলপুকুর ইউনিয়নে ৯টি আধাপাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়িতে দুটি করে কক্ষ, বাথরুম ও একটি রান্নাঘ রয়েছে। ইতোমধ্যে সব নির্মাণ কাজ শেষ হয়েছে। শুধু উদ্বোধনের অপেক্ষায়।

কামারপুকুর ইউনিয়নের ভূমিহীন সফিউল ইসলাম জানান, আমার বাড়ি করার জন্য জমি ছিলনা, বর্তমান প্রধানমন্ত্রী আমাদেরকে জমিসহ পাকা বাড়ি দিচ্ছে আমরা খুব খুশি।

উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত  বার্ষিকীতে দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের আবাসন সমস্যা সমাধানের জন্য এটি একটি বিশেষ উদ্যোগ। আগামী ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযাগে উদ্বোধন করবেন। শেষে ভূমিহীন ও গৃহহীন সৈয়দপুরের ৬০টি পরিবারের মাঝে  প্রত্যেককে ২শতক জমিসহ বাড়ীগুলো হস্তান্তর করা হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –