• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

সড়ক দুর্ঘটনাকে হত্যাকাণ্ড দাবি: প্রতিবাদে সংবাদ সম্মেলন

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

লালমনিরহাটে কালিগঞ্জ উপজেলার দিনমজুর খলিল মিয়ার সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মুসতাযির পরিবার। বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের হাড়িভাঙ্গা রোডে স্থানীয় নজীর মিলনায়তন কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুসতাযির পরিবারের কন্যা প্রভাষক তাবাসসুম মূসতাযির তামান্না বলেন, আমার বাবা মরহুম বজলে রহমান মূসতাযীর ছিলেন একজন প্রধান শিক্ষক। মৃতকালে তিনি প্রাচীর ঘেরা কয়েক একর জমির উপর একটি বাড়ী ও আরো কয়েক একর আবাদী জমিসহ অনেক সম্পত্তি রেখে গেছেন। তার একমাত্র কন্যা হিসেবে সম্পদের উত্তরাধিকার আমি। আর আমার এই সম্পদ এখন আমার জন্য কাল হয়ে দাড়িয়েছে। 

তিনি বলেন, আমার ওই সম্পদের উপর প্রতিবেশি প্রভাবশালীদের নজর পড়েছে। তাই তারা বিভিন্নভাবে আমাকে ও আমার লোকজনকে হয়রানি ও ভয়ভীতি দেখাচ্ছে এবং সামাজিকভাবে হেয় করার চেষ্টায় মেতেছে।

তিনি বলেন, উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের আবদার মুন্সির ছেলে দিনমজুর খলিল মিয়া মামলার হাজিরা দিতে শহরে যাওয়ার পথে গত ২২ অক্টোবর সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ২৬ অক্টোবর মারা যান। আর এই সড়ক দূর্ঘটনায় নিহতের ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করে প্রভাবশালীরা স্থানীয় গ্রামবাসীদের দিয়ে গত ২৭ অক্টোবর মহাসড়কে লাশের কফিন রেখে সড়ক অবরোধ করে এবং বিক্ষোভ করে।

অবরোধকারী বিক্ষুদ্ধ লোকজন অন্যায়ভাবে দাবী করেন, ওই শ্রমিক খলিলকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। আর এ হত্যাকাণ্ডে সাথে জড়িত প্রভাষক তামান্না। 

সংবাদ সম্মেলন থেকে তিনি দ্রুত প্রকৃত ঘটনা তদন্ত করার আহবান জানান এবং নিজের ও বৃদ্ধা মায়ের সুরক্ষার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি। সংবাদ সম্মেলনে প্রভাষক তামান্নার মা ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –