• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

সড়ক দুর্ঘটনায় শিল্পী স্বরণীকা নিহত: গুরুতর আহত ৫

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

তিন বারের জাতীয় পুরস্কার প্রাপ্ত ভাওইয়া গানের শিল্পি ও ঠাকুরগাঁও বেতারের নিয়মিত শিল্পী এবং বোদা উপজেলার উদয়ন সংগীত বিদ্যালয়ের পরিচালক স্বরণীকা বিশ্বাস(৪০) বুধবার (২৮ অক্টোবর) এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। তাঁর স্বামী শিশু পুত্রসহ ৩ কন্যা গুরুতর আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এদের মধ্যে চ্যানেল আই গানরাজ তিলোত্তমাকে আইসিইউতে রাখা হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ভোরে তিলোত্তমা বিশ্বাস জ্ঞান ফিরেছেন বলে ডাক্তাররা জানান। 

জানা যায়, শিল্পি স্বরণীকা বিশ্বাস তার নিজ বাড়ি পঞ্চগড়ের বোদা বাজারের থানা পাড়া হতে দুর্গা পূজার ছুটি কাটিয়ে গত বুধবার (২৮ অক্টোবর) প্রাইভেটকার যোগে পরিবার সহ স্বামীর কর্মস্থল রংপুর উদ্দেশ্যে রওনা দিলে দিনাজপুরের বীরগঞ্জের কবিরাজ হাট নামক স্থানে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে একই পরিবারের সদস্যরা গুরুতর আহত হয়। তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সন্ধ্যায় শিল্পি স্বরণীকা বিশ্বাস মারা যায়। বৃহস্পতিবার বিকেলে বোদা পৌর শ্মাশান ঘাটে তাকে দাহ করা হবে। তার মুত্যুতে স্থানীয় সাংস্কৃতিক কর্মী সহ সুশীল সমাজের মাঝে শোকের ছায়া নেমে আসে। 

তার মৃত্যুতে উপজেলা নিবাহী কর্মকর্তা মোঃ সোলেমান আলী, পৌর মেয়র এ্যাড. ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, উদয়ন সংগীত বিদ্যালয়ের সভাপতি এমরান আলম আমিন, উপজেলা শিল্পকলা একাডেমী, উপজেলা সংস্কৃতিক পরিষদ, উপজেলা প্রেসক্লাব সহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –