• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ড. ওয়াজেদ মিয়ার দর্শন তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয়: স্পিকার। নদীমাতৃক বাংলাদেশের ঐতিহ্য ধরে রাখতে সরকার কাজ করছে: নৌপ্রতিমন্ত্রী। কেজিতে ৪০০ টাকার বেশি কমেছে জিরার দাম। রোজায় নিত্যপণ্যের সংকট হবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী। সীমান্ত দিয়ে অস্ত্রধারীদের ঢোকার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী।

রংপুরে আগুন পোহাতে গিয়ে দগ্ধ ২ জনের মৃত্যু

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৩  

রংপুর অঞ্চলে তীব্র শীতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন আরো ২৫ অগ্নিদগ্ধ রোগী। তাদের শরীরের ৩০ থেকে ৪০ শতাংশ পুড়ে গেছে।

শনিবার সন্ধ্যা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় অগ্নিদগ্ধ হয়ে নতুন করে পাঁচ নারী রমেক হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে একজনকে বার্ন ইউনিটে এবং বাকি চারজনকে ১৬ নম্বর (বিশেষ) ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের শরীরের ৭০-৮০ শতাংশ পুড়ে যাওয়ায় সংকটাপন্ন অবস্থায় রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অগ্নিদগ্ধরা হলেন- কুড়িগ্রামের নাগেশ্বরীর ফাতেমা বেগম, একই জেলার ফুলবাড়ির আয়েশা খাতুন, লালমনিরহাটের আদিতমারির সফুরা বেগম, দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার বুললি আক্তার ও নীলফামারীর রহিমা বেগম।

রমেক বার্ন ইউনিট সূত্রে জানা গেছে, আগুন পোহাতে গিয়ে গত ডিসেম্বরে ৩৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে বার্ন ইউনিটে চিকিৎসাধীন ২৫ জন। তাদের শরীরের ৩০-৪০ শতাংশ পুড়ে গেছে। ডিসেম্বরের শুরু থেকে এ পর্যন্ত অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন মৃত্যু হয়েছে রংপুরের গঙ্গাচড়া উপজেলার আফরোজা ও পঞ্চগড়ের বোদা উপজেলার নছিমন বেওয়া নামে দুই নারীর।

রমেক হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. আব্দুল হামিদ পলাশ জানান, শীতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ছে। আগুন পোহাতে গিয়ে অসাবধানতাবশত তারা দগ্ধ হয়েছেন। এরমধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –