• বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৫

আপন চাচাকে হারিয়ে চমক দেখালেন রাকিব

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ মে ২০২৪  

 
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দুইবারের নির্বাচিত চেয়ারম্যান চাচা মাহবুবুজ্জামান আহমেদকে হারিয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন সাবেক মন্ত্রীপুত্র রাকিবুজ্জামান আহমেদ। 

আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৪ হাজার ৩০৩ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী আপন চাচা দুইবারের নির্বাচিত চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ পেয়েছেন ১৯ হাজার ৩৫০ ভোট। চাচা-ভাতিজার ভোটযুদ্ধে ভাতিজার কাছে ৪৯৫৩ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন চাচা।

মঙ্গলবার (২১ মে) বিষয়টি নিশ্চিত করেছে জেলা নির্বাচন কমিশন কন্ট্রোল রুম।

এর আগে, মঙ্গলবার শান্তিপূর্ণভাবে দ্বিতীয় ধাপে লালমনিরহাটের আদিতমারী ও কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টায় শুরু হয়ে একটানা চলে বিকেলে ৪টা পর্যন্ত। 

উপজেলা দুটির মধ্যে আদিতমারীতে অনেকটা শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হলেও প্রচারণার শুরু থেকে কালীগঞ্জে সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদ ও তার ভাই মাহবুবুজ্জামানের  লড়াই নিয়ে তুমুল আলোচনা চলছিল। এরমধ্যে চাচা মাহবুবুজ্জামান আহমেদ ভাতিজার কর্মীকে চর-থাপ্পর মারায় আলোচনায় এসেছিলেন এই উপজেলা নির্বাচন নিয়ে। তবে চাচা-ভাতিজার এ লড়াইয়ে অপর প্রার্থী তরিকুল ইসলাম তুষার মাত্র ৩৩৭ ভোট পান। যিনি শুরু থেকেই লোকচক্ষুর আড়ালে ছিলেন।

এদিকে আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ইমরুল কায়েস ফারুক (মোটরসাইকেল) প্রতীকে নিয়ে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩৩ হাজার ১৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম পেয়েছেন ২৯ হাজার ১৮ ভোট।

দুই উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন পুরুষ, ভাইস চেয়ারম্যানপদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজনসহ মোট ২১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এ দুই উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৮ হাজার ৫২৮ জন।

কালীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আবির হোসেন চৌধুরী টিউবওয়েল প্রতীক নিয়ে ১২ হাজার ৮০০ ভোট পেয়ে বিজয়ী হন। আর ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে শিউলী রানী রায় হাঁস প্রতীক নিয়ে ১৮ হাজার ৬৪৭ ভোট পেয়ে বিজয়ী হন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –