ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
বিএনপির লবিস্ট নিয়োগের অর্থের হিসাব নেওয়া হবে: প্রধানমন্ত্রী জাতীয় সংসদের ১৬তম এবং বছরের প্রথম অধিবেশন সমাপ্ত দলীয় সরকারের অধীনে নির্বাচনই একমাত্র সমাধান: সিইসি নূরুল হুদা বিএনপির নেতাদের মুখে মানবাধিকারের কথা মানায় না: হুইপ স্বপন সমুদ্রগামী জাহাজ ব্যবসায় বিনিয়োগ বাড়াচ্ছেন বাংলাদেশি উদ্যোক্তারা

স্বাস্থ্যবিধি মেনে উদযাপিত হলো ‘বড়দিন’

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

মঙ্গল কামনা আর শান্তি প্রার্থনায় উদযাপিত হয়েছে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ‘বড়দিন’। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশের খ্রিস্টধর্মানুসারীরাও শনিবার (২৫ ডিসেম্বর) স্বাস্থ্যবিধি মেনে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আচারাদি, আনন্দ-উৎসব এবং প্রার্থনার মধ্যদিয়ে ‘শুভ বড়দিন’ উদযাপন করেন।

এদিন রাজধানীর সবগুলো গির্জায় সকাল থেকে ভিড় করেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা ।

বড়দিন উপলক্ষে রাজধানীসহ সারাদেশে খ্রিস্টান ধর্মাবলম্বীদের ধর্মীয় প্রতিষ্ঠান গির্জাগুলোকে নতুন আঙ্গিকে সাজানো হয়। শুক্রবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা থেকেই বিভিন্ন গির্জা এবং তারকা-হোটেলগুলোতেও আলোকসজ্জা করা হয়েছে। এছাড়াও প্রতিটি গির্জায় ছিল পুলিশের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

শনিবার দিনের শুরুতেই প্রার্থনায় যোগ দিতে গির্জায় খ্রিষ্টানধর্মাবলম্বীদের ঢল নামে। সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে আহ্বানের বাণীতে শুরু হয় প্রার্থনা। এতে যোগ দেন খ্রিস্টান ধর্মের নানা বয়সী মানুষ। মহামারীর কারণে আয়োজনে কিছুটা বিধিনিষেধ থাকলেও আনন্দের কমতি ছিল না।

এদিকে গির্জা ও ধর্মপল্লীগুলোতে যিশুখ্রিষ্টের জন্মের সময়কে স্মরণ করতে আলাদা করে বানানো হয় গোয়ালঘর। সেখানে রাখা হয় শিশু যিশুখ্রিষ্ট, মা কুমারী মেরি, যোশেফ, রাখালসহ বেশ কয়েকটি প্রতিকৃতি। পুরো দিনজুড়ে বিভিন্ন ধর্মপল্লীতে ছিল মানুষের ব্যাপক আনাগোনা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –