• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

‘কক্সবাজার এক্সপ্রেস’ এর যাত্রীদের ফুল-চকোলেট দিয়ে বরণ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২৩  

শুক্রবার (১ ডিসেম্বর) রাত ১০টা ৫৫ মিনিটে ঢাকা রেলওয়ে স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে ১ হাজার ১০ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে ‘কক্সবাজার এক্সপ্রেস’ (৮১৪)। এর মধ্য দিয়ে ঢাকা থেকে কক্সবাজার রুটে ট্রেনের প্রথম হুইসেল বাজল।

ট্রেনটি শনিবার (২ ডিসেম্বর) সকাল ৭টা ২০মিনিট নাগাদ কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে পৌঁছানোর কথা রয়েছে। যাত্রাপথে ট্রেনটির মোট সময় লাগবে ৮ ঘণ্টা ৫০ মিনিট।

এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম কিরণ শিশির।

তিনি বলেন, ১ হাজার ১০ জন যাত্রী নিয়ে ঢাকা রেলওয়ে স্টেশন থেকে কক্সবাজারের উদ্দেশে কক্সবাজার এক্সপ্রেস ছেড়ে গিয়েছে। এর আগে ৯টা ৪০ মিনিটে কক্সবাজার থেকে ঢাকা রেলওয়ে স্টেশনে ট্রেনটি পৌঁছায়। আমরা যাত্রীদের ফুল ও চকোলেট দিয়ে বরণ করে নিয়েছি। যাত্রীদের সার্বিক সুবিধার কথা বিবেচনা করে সব ধরনের ব্যবস্থা আমরা নিয়েছি।

কক্সবাজার এক্সপ্রেস এর সময়সূচি-

শুরুতে কক্সবাজার থেকে ৮১৩ নম্বর ট্রেনটি দুপুর ১২টা ৪০ মিনিটে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে বিকেল ৩টা ৪০ মিনিটে। চট্টগ্রামে ২০ মিনিট বিরতি দিয়ে বিকেল ৪টায় ছেড়ে বিরতিহীনভাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত সাড়ে ৮টায়। ঢাকা বিমানবন্দর স্টেশনে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৮টা ৩৩ মিনিটে ছেড়ে ঢাকা রেলওয়ে স্টেশনে পৌঁছাবে রাত ৯টা ১০ মিনিটে।

অন্যদিকে, ৮১৪ নম্বর ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশনের ২ অথবা ৩নং প্ল্যাটফর্ম থেকে রাত সাড়ে ১০টায় ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ৫৩ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে রাত ১০টা ৫৮ মিনিটে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে রাত ৪টায় ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে।

কক্সবাজার এক্সপ্রেস এর ভাড়া

ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা, এসি সিটের ভাড়া ১ হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের ভাড়া (ঘুমিয়ে যাওয়ার আসন) ২ হাজার ৩৮০ টাকা। অপরদিকে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির ৩৮৬ টাকা, এসি সিটের ৪৬৬ এবং এসি বার্থের ভাড়া ৬৯৬ টাকা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –