– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –
  • শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৭ ১৪৩০

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪৫

সর্বশেষ:
স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তর্জাতিক অংশীদারদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর দিনাজপু‌রে ট্রাকচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর রংপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ছাত্রলীগ সভাপতি ‘সিন্ডিকেটের কারসাজিতে আলুর বাজার নিয়ন্ত্রণে বিঘ্ন ঘটছে’ অপহরণ নাটক সাজিয়ে স্ত্রীর কাছে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

৫ দিনের আবহাওয়ার পূর্বাভাস: কমবে গরম, নামবে বৃষ্টি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

সারাদেশে চলমান তাপপ্রবাহ ও অসহনীয় গরম কমে আসবে। আগামী ৫ দিন প্রতিটি অঞ্চলেই বৃষ্টি থাকবে।

সোমবার আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রোববার পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট বিভাগে তাপপ্রবাহ ছিল। এছাড়া ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, যশোর চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল জেলায় তাপপ্রবাহ ছিল। তবে এখন থেকে বেশিরভাগ জেলায় তাপপ্রবাহ কমে যাবে। বিশেষ করে রাজশাহী ও রংপুরের কোথা কোথাও তাপপ্রবাহ থাকলেও বেশিরভাগ জায়গায় কমে যাবে। আগামী পাঁচদিন উত্তরাঞ্চলসহ সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, আগামী পাঁচদিনের মধ্যে উত্তর বা মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। তবে সেটি তুলনামূলক দুর্বল হবে। কারণ, লঘুচাপের থেকে এটির বেশি শক্তিশালী হওয়ার সম্ভাবনা নেই। আজ বিকেলে অথবা আগামীকাল সকালে এটি সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামে ৯৭ মিলিমিটার।

সোমবার কোথায় কোথায় বৃষ্টি হবে
খুলনা, বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –