• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

পুলিশের সহায়তায় ১৫ বছর পর ৯ ভাইবোনের দ্বন্দ্বের অবসান

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

পুলিশের সহায়তায় ১৫ বছর পর ৯ ভাইবোনের দ্বন্দ্বের অবসান               
কুড়িগ্রামের উলিপুর উপজেলায় একটি পরিবারে ৯ ভাইবোনদের মাঝে দীর্ঘদিনের জমিজমা সংক্রান্ত বিবাদ মিটিয়ে দিয়েছে জেলা পুলিশ।

দুইপক্ষের অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার (৭ ডিসেম্বর) পুলিশ সুপারের কার্যালয়ে বসে ১৫ বছর ধরে চলা এ বিবাদ মীমাংসা করা হয়েছে।

পুলিশ জানায়, উলিপুর উপজেলার সাদুয়া দামারহাটের বাদী-বিবাদী ছয় ভাই ও তিন বোনের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। ২০০৭ সাল থেকে মামলা-মোকদ্দমা চলার পর গত ৬ ডিসেম্বর বাদী ও বিবাদী দুইপক্ষ পুলিশ সুপারের কার্যালয়ে দফায় দফায় আলোচনার মাধ্যমে বিরোধ নিষ্পত্তিতে একমত হয়।

পুলিশ আরও জানায়, ঝগড়া-বিবাদ, পাল্টাপাল্টি একের পর এক অভিযোগ, দফায় দফায় সালিশ কোনো কিছুতেই কাজ হচ্ছিল না। এ নিয়ে উভয়পক্ষের দুটি অভিযোগ আসলে পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম গুরুত্বের সঙ্গে বেশ কয়েকবার উভয়পক্ষকে নিয়ে মিটিংয়ে বসেন।

অবশেষে পরিদর্শক মাসুদের মধ্যস্থতায় ৯ ভাইবোনের পরিবার পুলিশ সুপারের অনুরোধে জমিজমাসহ সব বিবাদ মিটিয়ে এক হন। দীর্ঘদিনের এই সমস্যার সমাধান পেয়ে বাদী ও বিবাদী দুইপক্ষই সন্তুষ্ট হয় এবং জেলা পুলিশকে ধন্যবাদ জানায়।

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, সামান্য জমির ভাগাভাগির চেয়ে আপন রক্তের সম্পর্ক অনেক বেশি গুরুত্বপূর্ণ। জমি আসবে যাবে, সম্পর্ক থেকে যায়- এরকম কিছু আত্মিক বিষয় বললে অনুভব করে আগের ভুল বুঝতে পেরে উভয়পক্ষ এক হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –