• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বর্তমান সরকার চরাঞ্চলে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে: প্রতিমন্ত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুলাই ২০২৩  

 
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, চরাঞ্চলের উন্নয়নে বর্তমান সরকার অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। গতকাল শনিবার কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার নয়ারহাট চরে M4C(মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দি চরস) হাট উদ্বোধন ও প্রকল্পের উপকার ভোগীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এলজিআরডি প্রতিমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধনী-গরীবের বৈষম্য নিরসনে বহুমাত্রিক পদক্ষেপ নিয়েছেন। দেশের বর্তমান ক্রমবর্ধমান উন্নয়ন-অগ্রযাত্রায় চরাঞ্চলেরও অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন হচ্ছে। 

স্বপন ভট্টাচার্য্য বলেন, একটি সরকার যদি মানবদরদি হয়, গণতান্ত্রিক হয় তাহলে সেই সরকার দেশের উন্নয়নে কাজ করে। বঙ্গবন্ধু একটি নিরস্ত্র বাঙালিকে সশস্ত্র রূপ দিয়ে দেশকে স্বাধীন করেছেন। তিনি ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে বলেছিলেন, “এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম”। এখানে মুক্তি বলতে তিনি অর্থনৈতিক মুক্তির কথা বলেছেন। আর এই অর্থনৈতিক মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে চলেছেন। তিনি সমগ্র বাংলাদেশের সুষম উন্নয়নে পদক্ষেপ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় আজকে তিনি আমাকে বিশেষ নির্দেশনা দিয়ে আপনাদের চরের উন্নয়ন আর কি করা যায় তার ব্যবস্থা নিতে পাঠিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেছেন, সুদীর্ঘ ২১ বছর স্বাধীনতাবিরোধী সরকার আপনাদের চরের উন্নয়নে কি পদক্ষেপ নিয়েছেন? নেয়নি। বর্তমান সরকার মানুষের সংকট উপলব্দি করে সমাধানের উদ্যোগ নিচ্ছে ।

আরডিএ’র মহাপরিচালক মো. খুরশিদ আলম রেজভীএর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, চিলমারীর উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম পারভেজ সেলিম, M4C প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. আবদুল মজিদসহ সুইসকন্ট্যাক্ট বাংলাদেশের প্রতিনিধিরা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –