• শনিবার ১৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১ ১৪৩১

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

রাজারহাটের কমিটি নিয়েও বিভক্ত জাতীয় পার্টি নেতাকর্মীরা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা জাতীয় পার্টির ৬১ সদস্যবিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি করা হয়েছে। গত রোববার রাতে জেলা জাতীয় পার্টির দলীয় প্যাডে নতুন কমিটির তালিকা প্রকাশ করা হয়। জেলার আহ্বায়ক এ কে এম মোস্তাফিজুর রহমান (সাবেক এমপি) ও সদস্য সচিব মেজর মুহাম্মদ আব্দুস সালাম (অব.) গত ১ সেপ্টেম্বর এতে স্বাক্ষর করেন।

নতুন আহ্বায়ক কমিটিতে আগের কমিটির অনেককে রাখা হয়নি। এর আগে গত বুধবার কুড়িগ্রাম জেলা জাতীয় পার্টির নবগঠিত কমিটিতে পদ না পেয়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন একাংশের নেতাকর্মী। রাজারহাটেও একাংশের নেতাকর্মী নিয়ে নতুন কমিটি করায় দলে বিভক্তি দেখা দিয়েছে। এতে জাতীয় পার্টির দুর্গ বলে খ্যাত কুড়িগ্রাম-২ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা নেতাকর্মীদের।

সংশ্লিষ্টরা বলছেন, ১৯৮৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত টানা আটবার কুড়িগ্রাম-২ আসনে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০০৯ সালে প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ সংসদ সদস্য নির্বাচিত হলেও স্বেচ্ছায় আসনটি ছেড়ে দেন। পরে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হন।

কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদের অনুসারীদের বাদ দিয়ে এসব কমিটি করা হচ্ছে অভিযোগ করেছে একপক্ষ।

রাজারহাটের আগের আহ্বায়ক কমিটির সদস্য সচিব ওয়াহেদ আলী বলেন, তাদের এবং ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির নেতাকর্মীকে বাদ দিয়ে কীভাবে গোপনে নতুন কমিটি হয়, তা তাঁর বোধগম্য নয়।

নতুন কমিটির আহ্বায়ক সলিমুদ্দিন বেপারি বলেন, পনির উদ্দিন এমপি জেলার সদস্য সচিব থাকাকালীন তাদের বাদ দিয়ে গোপনে আহ্বায়ক কমিটি করেন। জেলায় নতুন কমিটির পর রাজারহাটেও নতুন কমিটি হয়েছে।

সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির আগের কমিটির যুগ্ম আহ্বায়ক পনির উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের লোকদের বাদ দিয়ে কমিটি করা হচ্ছে। আমাকে ডাকেনি। আমি বিষয়টি কেন্দ্রীয় কমিটিকে জানিয়েছি।’

জেলার নতুন আহ্বায়ক কমিটির সদস্য সচিব মেজর মুহাম্মদ আব্দুস সালাম (অব.) বলেন, জাতীয় পার্টির সভার সিদ্ধান্ত অনুযায়ী রাজারহাটে নতুন কমিটি হয়েছে। এটি সবাইকে নিয়ে করা হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –