• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

রাজিবপুর বর্ডার হাটে বিক্রেতা নিয়োগ অনিয়মে লিগ্যাল নোটিশ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২৩  

রাজিবপুর (বালিয়ামারী-কালাইয়েরচর) বর্ডার হাট কর্তৃপক্ষকে লিগ্যাল নোটিস দেওয়া হযেছে। হাটে নতুন বিক্রেতা নিয়োগের গণবিজ্ঞপ্তিতে নানা অনিয়মের অভিযোগ ওঠেছে হাট সংশ্লিদের বিরুদ্ধে। এতে আবেদনকারীসহ এলাকাবাসীর মধ্যে তীব্র অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়। 

এর প্রেক্ষিতে বর্ডার হাট সংশ্লিষ্ট বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, সিনিয়র সচিব, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, উপ-সচিবসহ রংপুর বিভাগীয় কমিশনার, কুড়িগ্রাম জেলা প্রশাসক, কুড়িগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, রাজিবপুর থানার ওসি, কুড়িগ্রাম কাস্টমস কর্মকর্তা, বালিয়ামারী বিওপি কমান্ডার ও রাজিবপুর ইউপি চেয়ারম্যানকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে।রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আহমেদ নতুন বিক্রেতা বন্ধে লিগ্যাল নোটিস প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।
 
রোববার (৮ অক্টোবার) রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহসভাপতি আব্দুল্লাহ আল মামুনের পক্ষে ব্যারিস্টার আব্দুল বাতেন শেখের সই করা লিগ্যাল নোটিশ শনিবার (১৪ অক্টোবর) এলাকায় জানাজানি হয়। বর্ডার হাট পরিচালনা কমিটির নামে বিভিন্ন অভিযোগসংবলিত নোটিস নিয়ে এলাকায় লোকজনের মধ্যে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।  

লিগ্যাল নোটিসে বলা হয়, সীমান্তবর্তী ৫ কিলোমিটার ব্যাসার্ধের উন্নয়ন বঞ্চিত পিছে পড়া জনসাধারণের কেনাকাটা করার জন্য এই বর্ডার হাট। দুই দেশের সীমানার জিরো লাইন থেকে ৭৫ মিটার বাই ৭৫ মিটার জায়গায় ৫০টি কক্ষ নির্মাণ করা হয়েছে। ২৫ জন করে উভয় দেশের ৫০ জন বিক্রেতার জন্য। এক্ষেত্রে ভারতের ক্রেতা ৩৯১ জন এবং বাংলাদেশের ক্রেতা ৫৮৭ জন।

উল্লেখ্য; বর্ডার হাটের আকার-আয়তন নির্ধারিত এবং ক্রেতা-বিক্রেতাও নির্ধারিত। হাটের আকার-আয়তন ও অন্যান্য সুযোগ সুবিধা যেমন দোকানঘর, স্যানিটেশন, হাটে অনুমোদনহীন প্রবেশ ইত্যাতি নিয়ন্ত্রণ না করে শুধু বিক্রেতা বৃদ্ধি করা হলে হাটে বিশৃঙ্খলা তৈরি হবে ও নিরাপত্তা রক্ষা করা কঠিন হবে। এ ছাড়াও ৪ মার্চ ২০২০ সালের গণবিজ্ঞপ্তিতে লটারির কথা উল্লেখ থাকলেও ২০২৩ সালের ১৬ জুন তারিখের গণবিজ্ঞপ্তিতে তা অজ্ঞাত কারণে তুলে দেওয়া হয়। এ কারণে বিগত ১৬ জুন ২০২৩ তারিখের গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিক্রেতা বৃদ্ধির কার্যক্রম আগামী সাত দিনের মধ্যে বন্ধের অনুরোধ জানানো হয়েছে এ লিগ্যাল নোটিসে।  

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –