• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন প্রতিমন্ত্রী ও তার ছেলে

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র গ্রহণ করলেও পরে তা জমা দেননি। এর মধ্য দিয়ে এবার নির্বাচন থেকে সরে দাঁড়ালেন তারা। 

গত বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিলহাজ উদ্দিন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম-৪ আসন থেকে ১৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের মধ্যে ১৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকিরসহ চারজন মনোনয়নপত্র জমা দেননি।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া তালিকা ধরে খোঁজ নিয়ে জানা গেছে, কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী বিপ্লব হাসান ছাড়াও একই দলের চারজন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র সংগ্রহ করার পরও জমা না দেওয়ার বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, আমি সরকারের প্রতিমন্ত্রী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি। আমি দলের বাইরে নই। আমার ভক্তরা আমাকে ভালোবেসে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের আমি বুঝিয়েছি যে দলের সিদ্ধান্তের বাইরে যাওয়া যাবে না। ফলে মনোনয়নপত্র জমা দেওয়া হয়নি।

ওই আসন থেকে মনোনয়নপত্র জমা দেওয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম শালু বলেন, শুনেছি প্রতিমন্ত্রী ও তার ছেলে মনোনয়নপত্র নিলেও জমা দেননি। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছি।

প্রসঙ্গত কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনে ৪৮ জন মনোনয়নপত্র তুলেছিলেন। তবে জমা দেওয়ার শেষ দিনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ ৩৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –