• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

নিজের প্রচারণা নিজেই চালাচ্ছেন আব্দুল হাই

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩  

ছোট একটি পিকআপ ভ্যানে মাইক বেঁধে মাইক্রোফোন হাতে সংসদে কথা বলার অধিকার চেয়ে বলছেন ‘কুড়িগ্রাম-১ আসনের সম্মানিত ভোটার মা, বাবা, বোন ও ভাই। আমি মাস্টার আব্দুল হাই সংসদে কথা বলতে চাই’। এভাবেই নিজের প্রতীক গোলাপ ফুলে ভোট প্রার্থনা করছেন তিনি। চাচ্ছেন সংসদে কথা কথা বলার অধিকার।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব‍্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কুড়িগ্রাম-১ (ভূরুঙ্গামারী - নাগেশ্বরী) আসনে মাইকিং করে, বাঁশি বাজিয়ে নিজের প্রচারণা নিজেই চালাচ্ছেন মো. আব্দুল হাই নামের এক এমপি প্রার্থী।

এলাবাসী জানান, ভোট আসলেই প্রার্থী হওয়ার জন‍্য পাগল হয়ে যান আব্দুল হাই মাস্টার। কোনো নির্বাচনই তিনি বাদ দেন না। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচন থেকে শুরু করে জাতীয় সংসদ নির্বাচনেও প্রার্থী হয়েছেন। এবার তার স্বপ্ন জাতীয় সংসদ সদস‍্য হওয়ার। এলাকার লোকজন তাকে ‘ভোট পাগল হাই মাস্টার’, বলেই ডাকেন। স্বপ্ন বাস্তবায়ন করতে ভোট পাগল আব্দুল হাই মাষ্টার আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় এলাকা ২৫ কুড়িগ্রাম-১ আসনের জাকের পাটির্র গোলাপ ফুল প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন।

কুড়িগ্রাম-১ আসনের প্রতিটি গ্রামে গঞ্জে সংসদ সদস্য পদে ভোট প্রার্থনা করে গত ১ বছর থেকে বাইসাইকেল চালিয়ে নির্বাচনি এলাকা ঘুরে ঘুরে হ্যান্ডমাইকে ভোট চাইছেন তিনি। তবে দলীয় চূড়ান্ত মনোনয়ন ও নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকে ছোট্ট একটি পিকআপ ভ‍্যানে দুটি মাইক বেধে নিজের প্রচারণা নিজেই চালাচ্ছেন।

জানা গেছে, তিনি চারবার ইউপি চেয়ারম্যান পদে, চারবার উপজেলা চেয়ারম্যান পদে এবং চারবার জাতীয় সংসদের সদস্য পদে নির্বাচন করেছেন। এর মধ্যে একবার তিনি বঙ্গসোনাহাট ইউনিয়নের চেয়ারম্যান এবং সর্বশেষ ২০০৯ সালে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। প্রতিটি নির্বাচনে তিনি বাইসাইকেলে নিজের প্রচারণা চালিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবার পর তিনি বেশিরভাগ সময় ড্রেন পরিষ্কার ও রাস্তা-ঘাট ঝাড়ু দিয়ে মানুষের আলোচনায় এসেছেন। সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই মাস্টার স্কুলশিক্ষক ছিলেন। গত বছরের অক্টোবর মাসে তিনি উপজেলার চর-ভূরুঙ্গামারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক হিসাবে অবসর গ্রহণ করেন।

জাকের পার্টির মনোনীত প্রার্থী মো. আব্দুল হাই জানান, নির্বাচনে ব্যয়ে করার কোনো সামর্থ্য আমার নেই। তাই প্রতি নির্বাচনে নিজের প্রচারণা নিজেই চালিয়েছেন। এবারের দ্বাদশ সংসদ নির্বাচনেও নিজের প্রচারণা নিজেই চালাচ্ছেন এবং তার কোনো কর্মী বাহিনী নেই।

কুড়িগ্রাম-১ আসনে জাপা মনোনীত প্রার্থী একেএম মোস্তাফিজুর রহমান মোস্তাক (লাঙ্গল), জাকের পার্টির আব্দুল হাই (গোলাপ ফুল), বাংলাদেশ তরিকত ফেডারেশনের কাজী লতিফুল কবীর রাসেল (ফুলের মালা) ন‍্যাশনাল পিপলস পাটির্র নুর মোহাম্মদ ( আম) ও বাংলাদেশ কংগ্রেসের মনিরুজ্জামান খানা ভাসানী (এক তারা) সহ পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –