• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

উলিপুরে বইমেলায় বই কিনলে গাছ উপহার 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪  

কুড়িগ্রামের উলিপুরে বিজয় মঞ্চে জমে উঠতে শুরু করেছে উলিপুর ফ্রেন্ডস ফেয়ারের আয়োজনে ২৮তম উলিপুর বই মেলা। রবিবার (১১ জানুয়ারি) সকালে এরই মধ্যে মেলার ২য় দিন ব্যতিক্রম এক  আয়োজন করেছে, পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস উপজেলা শাখার ‍‍`দীপালোক‍‍` স্টলটি। বই প্রেমিক ক্রেতারা বই কিনলেই তাদের উপহার হিসেবে দিচ্ছেন, ফলজ, বনজ ও ওষুধি গাছ।

দ্বিতীয় দিনে বইমেলা চত্বরে এসে দেখা যায়, বিভিন্ন প্রকাশনী ও সংগঠনের স্টল গুলোতে ক্রেতা ও দর্শনার্থীদের আনা-গোনা। বিজয় মঞ্চে আয়োজন করা হয়েছে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে কবিতা আবৃত্তি, গান, রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টে। মেলায় আসা দর্শনার্থীদের অনেকেই কিনছেন তাদের পছন্দের বই। কিন্তু দীপালোক স্টলে গিয়ে দেখা গেলো ব্যতিক্রমধর্মী একটি বিষয়। ক্রেতাদের আকর্ষণ করতে স্টলে দেওয়া হয়েছে ব্যানার। ব্যানারে লেখা ‍‍`বই কিনলেই ক্রেতাদের উপহার দেওয়া হচ্ছে গাছ।‍‍`

বই কিনলে গাছ উপহার দেওয়া বিষয়ে জানতে চাইলে দীপালোক স্টলে থাকা গ্রীণ ভয়েস কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক নুরনবী মিয়া বলেন, গ্রীন ভয়েস  একটি পরিবেশবাদী যুব সংগঠন, সারা বাংলাদেশের ন্যায় উলিপুরেও গ্রীন ভয়েস উলিপুর উপজেলা শাখা প্রায় ৩ বছর ধরে পরিবেশ নিয়ে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকথায় উলিপুর বই মেলায় এই ব্যাতিক্রমধর্মী আয়োজন করেছি এবং পরিবেশ রাক্ষায় গাছের বিকল্প নেই জন্যই এমন আয়োজন করেছি।

বই কিনে গাছ উপহার পাওয়া মোস্তাফিজুর রহমান ও মিনহাজুল ইসলাম  বলেন, উলিপুরে প্রতিবছর বইমেলা হয়, এটা আমাদের জন্য আনন্দের বিষয়। এখানে এসে বই কিনে গাছ উপহার পেলাম। এমন আয়োজন বইমেলাকে ভিন্ন মাত্রায় নিয়ে যাবে। খুবই ভালো লাগলো। এমনটা চলমান থাকুক। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –