• শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৩ শাওয়াল ১৪৪৫

চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা র‌্যালী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

"পণ্য কিঁনুন অনলাইনে, সময় বাঁচান দৈনন্দিন জীবনে" এই স্লোগান কে সামনে রেখে কুড়িগ্রামের চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ সকাল ১১ঘটিকায়, উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়, পরে উপজেলার প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা হল রুমে, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুকুনুজ্জামান শাহীন এর সভাপতিত্বে ও ক্রিস্টিয়ান-এইডের অর্থায়নে এবং এইড-কুমিল্লার বাস্তবায়নে। "Uplifting Vulnerable Communities Pathway Through Digital Access - UVCLPDA" প্রকল্পের তরুণ-তরুণীদের মাঝে এইড-কুমিল্লার ই-কমার্স উদ্যোক্তার সদস্যদের নিয়ে ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চিলমারীর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবু সালেহ আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম লিচু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান আজাদ জামান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ রহিম মিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আছমা বেগম, এইড-কুমিল্লার ভারপ্রাপ্ত প্রকল্প ব্যবস্থাপক মোঃ মুরশিদ আলম, আইসিটি অফিসার মোঃ সাখাওয়াত হোসেন, ফিন্যান্স অফিসার মোঃ শহিদুল ইসলাম, চিলমারী উপজেলা কো-অর্উিনেটর মোঃ আরিফুল হাসান, নাগেশ্বরী উপজেলা কো-অর্ডিনেটর মোঃ আজিজুল হাসানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

এসময় উপজেলা কো-অর্ডিনেটর বলেন, সচেতনতা মূলক র‌্যালী ও আলোচনা সভার মূল লক্ষ্য ও উদ্দেশ্য ছিলো, বেকার যুব সমাজ ও তরুণ উদ্দোক্তাদের সাথে ই-কমার্স সম্পর্কে আলোচনা, সচেতনতা বৃদ্ধি এবং যাতে তারা অনলাইন ব্যাবসা সম্পর্কে ধারণা লাভ করতে পারে এবং নিজেরা পড়াশোনা পাশাপাশি, ব্যাবসা, সংসারে কাজের পাশাপাশি অনলাইনে নিজেকে একজন সফল উদ্যাক্তা হিসেবে, নিজের জীবন গড়ে তুলতে পারে, বলে জানান তিনি। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –