• শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৩ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীর ফ্রি চিকিৎসা সেবা প্রদান 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪  

বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কুড়িগ্রামের রাজারহাটে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে অসহায় রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

সোমবার (১৮মার্চ) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা আশার উদ্যোগে রাজারহাট উপজেলা সমন্বিত স্বাস্থ্য কেন্দ্রে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও ঔষধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, রাজারহাট উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আবুনুর মোহাম্মদ আক্তারুজ্জামান, আশার কুড়িগ্রাম সিনিয়র ডিসট্রিক্ট ম্যানেজার মো: রফিকুল ইসলাম, রাজারহাট ব্রাঞ্চের রিজিওনাল ম্যানেজার মো: আব্দুল আউয়াল, রাজারহাট সমন্বিত স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক ডা: সুয়েজ এলবার্ট মারান্ডী, ক্লিনিক্যাল ফিজিওথেরাপিস্ট ডা: কে এম কোরবান আলীসহ আরো ১৪ জন সহযোগী স্বাস্থ্যকর্মী।

দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পে প্রায় তিন শতাধিক রোগীকে বিনামূল্যে ডায়াবেটিকস পরিক্ষা, রক্তচাপ পরিমাপ, ফিজিওথেরাপি সেবা, পরামর্শ ঔষধ প্রদান করা হয়।

চিকিৎসা সেবা নিতে আসা আফজাল হোসেন (৫০) নামের একজন বলেন, এখানে সিরিয়ালের মাধ্যমে ডাক্তার দেখাইলাম। ডাক্তার দেখে একমাসের ঔষধও দিলো। আবার একমাস পর আসতে বললো। আমার সমস্যা হচ্ছে, কোমড়ের ব্যাথা। ব্যাথার কারণে ঠিকমতো হাঁটাচলা করতে পারি না। দেখি একমাস ঔষধ খেয়ে কেমন হয়।

রাজারহাট উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আবুনুর মোহাম্মদ আক্তারুজ্জামান বলেন, গতকাল ছিল জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী। জন্মবার্ষিকী উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা আশা ফ্রিতে মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ করলো। এ জন্য রাজারহাট উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ জানাই। সেবা নিতে আসা রোগীদের উদ্দেশ্য তিনি বলেন, আপনাদের কোন সমস্যা হলে, আপনারা এখানেই আসবেন চিকিৎসা নিতে। ভুলেও হাতুড়ি ডাক্তারের কাছে যাবেন না। এখানে এমবিবিএস ডাক্তার আছে, আসা করছি ভালো চিকিৎসা পাবেন এখানে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –