• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

উলিপুরে উপজেলা নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন জমা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কুড়িগ্রামের উলিপুর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দানের শেষ দিনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন জমা করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মো. বরমান হোসেন।

চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এম কফিল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আহসান হাবিব রানা, জেলা আওয়ামী লীগের সদস্য সাজাদুর রহমান তালুকদার সাজু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক স.ম আল মামুন সবুজ।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উলিপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ সরকার, সাবেক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আজাহার আলী সরকার রাজা ও মাহমুদ কলি। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদীকা রিপা বেগম, জেলা আওয়ামী লীগের সদস্য মতি শিউলী ও মুশতারী রহমান চন্দনা।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিলো ২১ এপ্রিল রবিবার বিকেল ৪টা পর্যন্ত, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৩ এপ্রিল, মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২৪-২৭ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭-২৯ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ০২ মে ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১ মে।

উল্লেখ্য, এই উপজেলায় একটি পৌরসভাসহ ১৩ টি ইউনিয়ন পরিষদে ১৫১ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ৭৮০ জন। তার মধ্যে মহিলা ভোটার এক লাখ ৭৭ হাজার ৭৬৭ জন ও পুরুষ ভোটার এক লাখ ৭৫ হাজার ১৩ জন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –