• বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

  • || ১৪ জ্বিলকদ ১৪৪৫

কুড়িগ্রামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ মে ২০২৪  

বৈশাখের রং লাগাও প্রাণে কর্মসূচির আওতায় বাংলার বৈশাখ, বাংলার নাচ-১৪৩১ প্রতিযোগিতায় শুক্রবার চূড়ান্ত পর্ব শেষে শনিবার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। শনিবার বিকেল ৪টায় কুড়িগ্রাম শেখ রাসেল পৌর মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রাথমিক পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে রংপুর বিভাগের লালমনিরহাট জেলার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এবং মাধ্যমিক পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিভাগের পলাশপুর বিদ্যানিকেতন। 

এ প্রতিযোগিতায় প্রাথমিক পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করে ময়মনসিংহ বিভাগের ১০৯ নং শেরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করে বরিশাল বিভাগের জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ। এছড়া মাধ্যমিক পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করে সিলেট বিভাগের আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করে বরিশাল বিভাগের জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ।

দুদিনব্যাপী শুক্রবার থেকে শুরু হওয়া প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন। এসময় কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কথা সাহিত্যিক ডা. আনোয়ারা সৈয়দ হক এবং প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য বীর মক্তিযোদ্ধা  ডা. হামিদুল হক খন্দকার। এছড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. রওশন আরা বেগম, একুশে পদকপ্রাপ্ত নৃত্য শিল্পী শামীম আরা নিপা, শিবলী মোহাম্মদ, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, স্বাধীনতা পদকপ্রাপ্ত অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন, শিশু একাডেমির মহাপরিচালক আনজির লিটন প্রমুখ।

এরপর বিজয়ীদের মাঝে অতিথিগণ পুরস্কার বিতরণ করেন। শেষে বিজয়ী শিশু এবং কুড়িগ্রাম জেলা শিশু একাডেমি ও বাংলাদেশ ভাওয়াইয়া একাডেমির পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –