• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মাসেতু জাতীয় সম্পদ, বিরোধিতাকারীরা জাতির শত্রু: হাইকোর্ট নিজের ভাগ্য নয়, জনগণের ভাগ্য বদলই একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ যুক্তরাজ্যকে এক লাখ রোহিঙ্গা নিতে অনুরোধ বাংলাদেশের বিএনপির নেতিবাচক রাজনীতি পদ্মার গহীনে নিমজ্জিত: ওবায়দুল কাদের

বন্যার্তদের সহায়তায় ২ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ ত্রাণ মন্ত্রণালয়ের

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জুন ২০২২  

সাম্প্রতিক বন্যায় তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তা জন্যে ১১টি জেলা প্রশাসকদের অনুকূলে ২ কোটি ২৫ লাখ নগদ টাকা বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এছাড়াও ৪০০ মেট্রিক টন চাল এবং ৪১ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেওয়া হয়েছে। 

আজ শনিবার ত্রাণ কর্মসূচি-১ অধিশাখার উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। বলা হয়, সাম্প্রতিক বন্যায় তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তা হিসেবে ১১টি জেলা প্রশাসকদের অনুকূলে ১৫ থেকে ১৮ জুন পর্যন্ত  ৪০০ মেট্রিক টন চাল এবং ৪১ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার এবং ২ কোটি ২৫ লাখ নগদ টাকা বরাদ্দ করা হয়েছে।

বরাদ্দকৃত জেলাগুলোর মধ্যে সিলেট জেলায় ৮০ লাখ টাকা, ২০০ মেট্রেক টন চাল ও ৭ হাজার প্যাকেট শুকনো খাবার, সুনামগঞ্জ জেলায় ৮০ লাখ টাকা, ৮ হাজার প্যাকেট শুকনো খাবার, নেত্রকোনায় জেলায় ১০০ মেট্রেক টন চাল, ৫ হাজার প্যাকেট খাবার ও ২০ লাখ টাকা, রংপুর জেলায় ৩ হাজার প্যাকেট শুকনো খাবার, নীলফামারী জেলায় ৫ লাখ টাকা ও ৩ হাজার প্যাকেট খাবার, কুড়িগ্রাম জেলায় ১০ লাখ টাকা ও ১ হাজার প্যাকেট খাবার, হবিগঞ্জ জেলায় ১০ লাখ টাকা ও ২ হাজার প্যাকেট খাবার, মৌলভীবাজার জেলায় ১০০ মেট্রিকটন চাল, ২ হাজার প্যাকেট খাবার  ও ১০ লাখ টাকা, শেলপুর জেলায় ১০ লাখ টাকা  ও ৪ হাজার প্যাকেট শুকনো খাবার, জামালপুর জেলায় ৪ হাজার প্যাকেট শুকনো খাবার ও কিশোরগঞ্জ জেলায় ২ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ করা হয়েছে।
সূত্র : বাসস।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –