• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

পরিবর্তনের মৌলিক বিষয়গুলোকে গুরুত্ব দেন শেখ হাসিনা: এমপি গোপাল

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩  

 
দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য (এমপি) মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, মানুষের মৌলিক চাহিদা নিবারণের পাশাপাশি মানুষের মর্যাদা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে মৌলিক বিষয়গুলোকে সর্বাধিক গুরুত্ব দেন শেখ হাসিনা।

গতকাল সোমবার বিকেলে বীরগঞ্জ উপজেলায় রহিম বখশ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) দিনাজপুর অফিসের সহযোগিতায় ও বীরগঞ্জ ৪নং ভোগনগর ক্লাস্টার এসডিএফ এর আয়োজনে ‘স্বাস্থ্য ও পুষ্টি কার্যক্রমের আওতায় মাতৃত্বকালীন ভাতা প্রদান’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, মাতৃত্বকালীন ভাতার প্রবর্তক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মায়েদের সুস্থ রাখতে শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যা এর আগে কোনো সরকার চিন্তাও করেনি।

তিনি বলেন, সর্বজনীন পেনশন স্কিম একটি যুগান্তকারী পদক্ষেপ। যে পদক্ষেপ মানুষকে শেষ জীবনে লাঞ্ছনার হাত থেকে রক্ষা করতে পারে। আজকে মাতৃ মৃত্যুহার হ্রাস পাওয়ার কারণ হচ্ছে মাতৃত্বকালীন ভাতা প্রদান। মা সুস্থ থাকলে আগামী দিনের বংশধর হবে সুস্থ চিন্তার অধিকারী।

দিনাজপুর এসডিএফ এর জেলা ব্যবস্থাপক মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলে এলাহী, সহকারী কমিশনার (ভুমি) রাজ কুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার ওসি মো. আব্দুর রাজ্জাক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা আক্তার বৃষ্টি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- এসডিএফ ৪নং ভোগনগর ক্লাস্টার কর্মকর্তা তপন কুমার রায়। সঞ্চালনায় ছিলেন এসডিএফ এর জেলা কর্মকর্তা (স্বাস্থ্য ও পুষ্টি) ডা. মো. ওসমান গণি।

এ সময় বিকাশ এজেন্টের মাধ্যমে ৬৪ জন উপকারভোগীকে ২ হাজার ৪০০ টাকা করে মোট ১ লাখ ৫৩ হাজার ৬০০ প্রদান করেন এমপি। এটি প্রথম বার। এভাবে আরো তিনবার একই পরিমাণ টাকা পাবেন উপকারভোগীরা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –