• শনিবার ১১ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৭ ১৪৩১

  • || ০২ জ্বিলকদ ১৪৪৫

সব ক্ষেত্রেই সঠিক নেতৃত্বের প্রয়োজন: স্বাস্থ্যমন্ত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যোগ্য নেতৃত্বই পারে একটি দলকে সুসংগঠিত করতে। যোগ্য নেতৃত্বেই দেশ এগিয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেমন দেশ এগিয়ে যাচ্ছে ঠিক তেমনি মনে রাখতে হবে সব ক্ষেত্রেই সঠিক নেতৃত্বের প্রয়োজন আছে।

শনিবার বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলা নবগ্রাম ও সন্ধ্যায় বেতিলা-মিতরা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, একজন যোগ্য নেতার দ্বারাই দল যেমন এগিয়ে যায় তেমনি দলের খেয়াল রাখতে হয় কাকে নেতা করলে বা দায়িত্ব দিলে দলের মঙ্গল দেশেরও মঙ্গল হয়।

তিনি বলেন, অযোগ্য নেতৃত্বে দেশের উন্নয়ন হয় না বরং পিছিয়ে পড়ে। দেশের মানুষ বিএনপি জামায়াতকে সরকারের দায়িত্ব দিয়েছিল। অযোগ্যদের এমপি-মন্ত্রী করা হয়েছিল। দেশকে তারা পিছিয়ে দিয়েছিল। বিএনপি স্বাধীনতা বিরোধীদের গুরুত্বপূর্ণ দায়িত্বে বসিয়েছিলেন। বর্তমানে সেই দিন নেই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ কথায় নয় কাজে বিশ্বাস করে, চন্দ্র ও সূর্য্যক যেমন ঢেকে রাখা যায় না, তেমনি দেশের উন্নয়নও ঢেকে রাখা যায় না। বিএনপি-জামায়াত জোট উন্নয়নে বিশ্বাস করে না। তারা সন্ত্রাস অগ্নি সংযোগ ও ধ্বংশের রাজনীতিতে বিশ্বাস করে। এর জন্য তারা সারাদেশে নাশকতা করছে। আওয়ামী লীগের শত্রু আওয়ামী লীগ নয় আওয়ামী লীগের শত্রু বিএনপি-জামায়াত।

নবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জেড কবীর মিল্টনের সভাপতিত্বে নবগ্রাম ইউনিয়ন ও আব্দুল মান্নানের সভাপতিত্বে বেতিলা- মিতরা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড আব্দুল মজিদ ফটো, সাধারণ সম্পাদক অ্যাড আব্দুস সালাম পিপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদবে সহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার প্রমুখ।

পরে নেতাকর্মীদের মতামতের ভিত্তিত্বে নবগ্রাম ইউনিয়নে অ্যাডভোকেট সাঈদ হাসানকে সভাপতি ও আব্দুল মজিদকে সাধারণ সম্পাদক করে নবগ্রাম ইউনিয়ন এবং বেতিলা মিতরা ইউনিয়নে মো. নাসির উদ্দিনকে সভাপতি ও সুনীল সুরকে সাধারণ সম্পাদক করে  আওয়ামী লীগের অংশিক কমিটি ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –