• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

জঙ্গি-সন্ত্রাসবাদে জিরো টলারেন্স নীতিতে কাজ করছি: আইজিপি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

 
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদের ঘটনা কমে গেছে। জঙ্গি-সন্ত্রাসবাদ সম্পর্কে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে পুলিশ ক্রমান্বয়ে কাজ করে যাচ্ছে। পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) এবং ইউনাইডেট ন্যাশনস অফিস অন ড্রাগ অ্যান্ড ক্রাইমের (ইউএনওডিসি) যৌথ উদ্যোগে আয়োজিত ‘প্রজেক্ট ইনসেপশন হ্যান্ড ব্রিফিং মিটিং’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শনিবার হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ‘কমিউনিটি এবং বিট পুলিশিং মেকানিজম এবং কৌশল শক্তিশালীকরণের মাধ্যমে বাংলাদেশে সহিংস চরমপন্থা ও সন্ত্রাসবাদ মোকাবিলার উদ্যোগ’ শীর্ষক প্রকল্পের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আইজিপি।

এ সময় তিনি বলেন, বাংলাদেশে সহিংসতা, উগ্রবাদ ও জঙ্গিবাদ মোকাবিলায় ইউএনওডিসি কাজ করতে আগ্রহী। বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিংয়ের মতো টুলসগুলো ব্যবহার করতে চায় ইউএনওডিসি।

আইজিপি বলেন, সরকারের সহযোগিতায় পুলিশ সন্ত্রাসবাদ দমনে সফলভাবে কাজ করে যাচ্ছে। এই মুহূর্তে সন্ত্রাস, জঙ্গিবাদ সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আছে। আগামী দিনে যেন এটা সাসটেইনেবল হয় বা থাকে সেজন্য আমরা রুট লেভেলে কাজ করছি। সেখানে ইউএনওডিসি আমাদের সহযোগিতা করবে।

তিনি আরো বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। আমরা চাই, বাংলাদেশে যেন আর কখনো জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।

এটিইউ প্রধান ও অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনার লিল্লি নিকোলাস ও ইউএনওডিসির দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রতিনিধি মার্কো টিজাইরা।

এছাড়াও অনুষ্ঠানে অ্যান্টি টেররিজম ইউনিটসহ বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –