• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

‘স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩  

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নে ভীত হয়ে স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশের বিরুদ্ধে দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র করছে। স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় গণমাধ্যমকর্মীরাও অবদান রাখছে। 

জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন’র (জিইউজে) উদ্যোগে শনিবার ‘বঙ্গবন্ধু হত্যা ১৫ আগস্ট ১৯৭৫ থেকে ২১ আগস্ট ২০০৪ রাষ্ট্রীয় সন্ত্রাস ও গণমাধ্যম’ বিষয়ক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জাহিদ আহসান রাসেল বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি ’৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যার পর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট ২০০৪ সালে রাষ্ট্রীয় সন্ত্রাসসহ বিভিন্ন হত্যাকাণ্ড চালিয়েছে। প্রতিবারই সন্ত্রাসীরা স্বাধীনতা বিরোধী অপশক্তি সাময়িকভাবে সফল হলেও চূড়ান্তাভবে তারা ব্যর্থ হয়েছে। 

তিনি বলেন, এই অপশক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করতে চেয়েছিল। একই অপশক্তি ২০০৪ সালের ২১ আগস্ট জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকার জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতাদের হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। 

গাজীপুরের শহিদ আহসান উল্লাহ মাস্টার যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের হল রুমে জিইউজে’র সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. এ সালাম শান্তর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাহী পরিষদ সদস্য নূরে জান্নাত আক্তার সীমা, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, গাজীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক এম. এ বারী প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –