• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

স্মার্ট নড়িয়া-সখিপুর গড়তে সকলের সহযোগিতা চাই: পানিসম্পদ উপমন্ত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩  

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই গত পাঁচ বছরে নড়িয়া-সখিপুর তথা শরীয়তপুরে ব্যাপক উন্নয়ন করতে সক্ষম হয়েছি।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনস্থ উপমন্ত্রীর কার্যালয়ে শরীয়তপুরের নড়িয়া ও সখিপুর পেশাজীবী পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, শরীয়তপুর জেলায় এখন আর নদীভাঙন নেই। আমরা এখন বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ জেলায় পরিণত হয়েছি। পদ্মার দুর্গম চর চরআত্রা, কাঁচিকাটা ও নওপাড়ায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ স্থাপন করেছি। এখন রিভার ক্রসিং টাওয়ারের মাধ্যমেও বিদ্যুৎ পৌঁছানোর ব্যবস্থা করেছি। দুর্গম চরের ইউনিয়নগুলোকে সেন্টমার্টিনের আদলে সাজানো হচ্ছে। শরীয়তপুরের ফোরলেন সড়কের কাজও দ্রুত এগিয়ে চলছে।

তিনি বলেন, নড়িয়ায় এখন হানাহানি-মারামারিমুক্ত এক শান্তির জনপদে রূপ লাভ করেছে। মেঘনা সেতুর ফিজিবিলিটি টেস্ট শেষে এখন ডিজাইনে আছে। নড়িয়া-সখিপুর এখন সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। আগামী ৭ জানুয়ারির নির্বাচনে পুনরায় বিজয়ী হয়ে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো, ইনশাআল্লাহ।

ঢাকাস্থ নড়িয়া পেশাজীবী পরিষদের সভাপতি, অতিরিক্ত সচিব শামসুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- নড়িয়া পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক ডা. ফারুক হোসেন শেখ, ইঞ্জিনিয়ার মো. ফজলুল হক, এম এম হাবিবুর রহমান, ডা. মো. নুর-ই-হেলালী, অধ্যাপক ওয়াজেদ কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক বিএম মনির হোসেন, সাংগনিক সম্পাদক নাসির উদ্দিন বাদল, আবুল খায়ের হিরো, সখিপুরের সভাপতি এসএম নাজির উল্লাহ সরকার প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –