• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

শিশু-কিশোররাই স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক: এলজিআরডিমন্ত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৪  

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিশু কিশোরদের উপযুক্ত করে তৈরি করতে হবে।

শিশু-কিশোরদের মধ্যে শেখ রাসেল ও জাতির পিতার আদর্শের কথাগুলো আমাদের পৌঁছে দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, আজকের শিশুরা যেন বড় হয়ে আদর্শ নাগরিক হয়, সেই পরিবেশ তৈরি করতে হবে।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি, শিশু-কিশোর সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন অনুষ্ঠানে এ কথা বলেন এলজিআরডিমন্ত্রী।

মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও স্মার্ট বাংলাদেশের যে পথনকশা তৈরি করেছেন সেই পথে উপযুক্ত নাগরিক হতে হলে শিশু-কিশোরদের এখন থেকেই জাতির পিতার আদর্শকে অনুসরণ করতে হবে।

উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, শিশু কিশোররা লেখাপড়া করে জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হলেই সেই লক্ষ্যমাত্রা অর্জন করা আমাদের জন্য সহজ হবে।

মাদক ও দুর্নীতির গ্রাস থেকে সমাজকে রক্ষা করার জন্য সচেতন হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, শিশু-কিশোরদের নৈতিক বলে বলীয়ান করে গড়ে তুলতে পারলেই সমাজের অনেক অবক্ষয় থেকে মুক্ত করা সম্ভব।

পরে শিশু কিশোরদের সঙ্গে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন মন্ত্রী।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –