• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ড. ওয়াজেদ মিয়ার দর্শন তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয়: স্পিকার। নদীমাতৃক বাংলাদেশের ঐতিহ্য ধরে রাখতে সরকার কাজ করছে: নৌপ্রতিমন্ত্রী। কেজিতে ৪০০ টাকার বেশি কমেছে জিরার দাম। রোজায় নিত্যপণ্যের সংকট হবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী। সীমান্ত দিয়ে অস্ত্রধারীদের ঢোকার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন গণশিক্ষা প্রতিমন্ত্রী ও তার ছেলে

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির।

গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে রৌমারী উপজেলা নির্বাচন অফিস থেকে তাদের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন।

এর আগে, রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী তালিকা প্রকাশ করে আওয়ামী লীগ। এতে কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিপ্লব হাসান পলাশের নাম ঘোষণা করা হয়।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম তোলার কথা স্বীকার করে জাকির হোসেনের ছেলে সাফায়াত বিন জাকির বলেন, ‘এলাকাবাসীর সমর্থন আমাদের প্রতি রয়েছে। এজন্য মনোনয়নপত্র তোলা হয়েছে।’

রাজীবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ছক্কু জানান, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যাচাই করে অ্যাডভোকেট বিপ্লব হাসানকে দলীয় মনোনয়ন দিয়েছেন। কিন্তু ব্যক্তি স্বার্থের ব্যাঘাত ঘটায় প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র তুলেছেন। এটা দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার মতো ঘটনা।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন জানান, কুড়িগ্রাম-৪ আসনে প্রতিমন্ত্রীসহ ৪ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে প্রতিমন্ত্রীর ছেলেও রয়েছেন। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –