• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কুড়িগ্রামে ৭ টাকায় ব্যাগভর্তি সবজি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪  

কুড়িগ্রামের ফুলবাড়ীতে গরিব ও অস্বচ্ছল মানুষের মাজে ৭ টাকায় ব্যাগভর্তি সবজি বিক্রির ব্যবস্থা করা হয়েছে। বেসরকারি একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘ফাইট আনটিল লাইট' (ফুল) দরিদ্র ও অসহায় মানুষের মাঝে এ ধরনের কর্মসূচি অব্যাহত রেখেছে। 

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে ফুলবাড়ী উপজেলা পরিষদের সামনে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহমেদ। জেলার সদর উপজেলা, ফুলবাড়ী উপজেলা ও রাজারহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নে পর্যায়ক্রমে এই ৭ টাকার সবজি বিক্রির কার্যক্রম চলতে থাকবে বলে সংগঠনটির নির্বাহী পরিচালক আব্দুল কাদের জানান।

কর্মসূচির উদ্বোধনী দিনে ফুলবাড়ী উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় শতাধিক দরিদ্র মানুষের মধ্যে এক কেজি সিম, এক কেজি আলু, এক কেজি বেগুন, একটি ফুলকপি, এক কেজি বেগুন, দুই আঁটি ধনে পাতা, দুই আটি পালং শাক এবং একটি করে মুরগীর ডিম দেওয়া হয়। পুরো প্যাকেজটির বাজারমূল্য তিন থেকে সাড়ে ৩শ টাকার বেশি হলেও এসব মানুষেরা পেয়েছেন মাত্র ৭ টাকায়।
এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, ফুলবাড়ী উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাহবুব হোসেন লিটু এবং ফুল সংগঠনের নির্বাহী পরিচালক আব্দুল কাদের প্রমুখ।

এদিকে, ৭ টাকার বাজারে সবজি কিনতে আসা উপজেলার পাঠানটারী গ্রামের রানী আক্তার জানান, এত দাম এখন বাজারে। জিনিসপত্র কিনতে পারছিনা। আমার স্বামী একজন কৃষক। জিনিসপত্রের দাম বাড়ায় কৃষক স্বামীর পক্ষে একসাথে এত বাজার করা অসম্ভব। মাত্র ৭ টাকায় তিনশত টাকার কাচা বাজার ফুলের দেয়া বাজার থেকে পেলাম। পরিবারে চারজন সদস্য নিয়ে এই বাজার দিয়ে পাঁচদিন নিশ্চিন্তে খেতে পারর। 

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহমেদ এ বাজার উদ্বোধন শেষে বলেন, বেসরকারি সংগঠন ফুল এর অর্থায়নে উপজেলার অভাবী মানুষের মাঝে মাত্র ৭ টাকায় ব্যাগভর্তি বাজার করার সুযোগ পেলো। ফুল সংগঠন ত্রাণ না দিয়ে নামমাত্র টাকায় গরীব মানুষের বাজারের সুযোগ দিয়েছে। ফুল সংগঠনের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানাই।
‘ফুল’ সংগঠনের নির্বাহী পরিচালক আবদুল কাদের বলেন, দীর্ঘদিন থেকে এ সংগঠন গরীব মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে। আমরা ত্রাণ প্রথা থেকে মানুষকে বেড়িয়ে এসে সম্মানের সাথে বাঁচবার জন্য ৭ টাকা করে নিচ্ছি। এছাড়াও আমাদের সংগঠন থেকে নাগেশ্বরী উপজেলা, ফুলবাড়ী উপজেলা, রাজারহাট উপজেলায় গরীব ও অসহায় মানুষদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে আসছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –