• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ইউরোপা লিগের শেষ আটে জুভেন্টাস

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

উয়েফা ইউরোপা লিগের প্রথম লেগে ফ্রাইবুর্গকে মাত্র এক গোলে হারিয়েছিল জুভেন্টাস। তাই ইউরোপা পার্কে কোনো ভুল করলেই টুর্নামেন্ট থেকে ছিটকে যেত ডি মারিয়ারা।

তবে ফ্রাইবুর্গের মাঠে নিজেদের শক্তি প্রমাণ করেই ইউরোপা লিগের শেষ আটে পৌঁছেছে জুভেন্টাস। দ্বিতীয় লেগে ২-০ গোলে ফ্রাইবুর্গকে হারিয়েছে ইতালিয়ান ক্লাবটি।

বৃহস্পতিবার ইউরোপা লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে মুখোমুখি হয়েছিল জুভেন্টাস ও ফ্রাইবুর্গ। নিজেদের বাঁচা-মরার ম্যাচে দুসান ভ্লাহোভিচ ও ফেদেরিকো কিয়েসার গোলে ২-০ ব্যবধানে জয় পেয়েছে জুভেন্টাস। 

এর ফলে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে এগিয়ে থেকে আসরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইতালিয়ান জায়ান্টরা।

উয়েফা ইউরোপা লিগের দ্বিতীয় লেগটা বেশ ঝুঁকির মধ্যেই রেখেছিল অ্যালেগ্রির শিষ্যদের‌।

এদিন ম্যাচের প্রথমার্ধের ২২ মিনিটেই গোল হজম করতে বসেছিল তারা। বাঁ কর্নার থেকে মাক্সিমিলিয়ান এগেস্তাইনের পাঠানো ক্রস গোল বারের সামনে অরক্ষিত থাকা মাথিয়াস গিন্টার হেড দেন। তবে পোলিশ গোলরক্ষক ভয়চেখ শেজনি প্রস্তুত থাকায় এ যাত্রা বেঁচে যায় জুভেন্টাস।

স্বাগতিকদের একের পর এক আক্রমণ সামলে ২৮ মিনিটে প্রথম জালের দেখা পায় জুভেন্টাস। তবে ভিআর চেকে রেফারি সে গোলটি বাতিল করে দেন। ১৫ মিনিট পর এ ভিআরের সিদ্ধান্তই আশীর্বাদ হয়ে আসে তুরিনের ক্লাবটির জন্য।

ফেদেরিকো গাত্তির শট বক্সে প্রতিহত করতে গিয়ে ফ্রাইবুর্গের ডিফেন্ডার মানুয়ে গোয়েদার হাতে লাগে। প্রথম দেখায় অবশ্য রেফারি বিষয়টি খেয়াল করেননি। পরে ভিআর চেকে জুভেন্টাসকে পেনাল্টি উপহার দেন তিনি। তার সঙ্গে ম্যাচে দ্বিতীয় বার হলুদ কার্ড দেখান গোয়েদাকে। ১০ জনের দলে পরিণত হয় ফ্রাইবুর্গ। স্পটকিকে দলকে লিড এনে দেন ভ্লাহোভিচ।

একজন বেশি নিয়ে খেললেও ম্যাচের বাকি সময়ে খুব একটা সুবিধা করতে পারেনি ‍তুরিনের ক্লাবটি। নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন কিয়েসা। আদ্রিয়াঁ রাবিওর পাস ডি-বক্সে পেয়ে নিঁখুত শটে জালে জড়ান তিনি। তাতে ২-০ গোলের জয় নিশ্চিত হয় জুভেন্টাসের।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –