• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

মাদককারবারির ছুরিকাঘাতে নিহত এএসআই’র দাফন সম্পন্ন

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১  

মাদককারবারির ছুরিকাঘাতে নিহত রংপুরের হারাগাছ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলামের দাফন সম্পন্ন করা হয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে কুড়িগ্রামের রাজারহাটের বিদ্যানন্দ ইউনিয়নের চন্দ্রপাড়া গ্রামে নিজ বাড়ির পাশের মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক গোরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

এএসআই পিয়ারুলের জানাজায় রংপুর মেট্রোপলিটন পুলিশের এএসপি (সদর সার্কেল) মো. আলতাবুর রহমান, রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ সারোয়ারদী বাপ্পী, হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকার, রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু সরকার, নিহতেরসহকর্মী, আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী অংশ নেন।

জানাজাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে এএসপি আলতাবুর রহমান বলেন, ‘এএসআই পিয়ারুল ইসলাম অত্যন্ত মেধাবী ও চৌকস কর্মকর্তা ছিলেন। মাদকবিরোধী অভিযানে তার বিশেষ দক্ষতা ছিল। যে মাদককারবারি আমাদের মেধাবী কর্মকর্তা পিয়ারুলকে হত্যা করেছে, আমরা তাকে গ্রেফতার করেছি।’

স্মৃতিচারণা করতে গিয়ে পেয়ারুলের ব্যাচমেট মো. ওবায়দুল হক বলেন, ‘আমরা একজন ভালো সহযোদ্ধাকে হারালাম। তিনি অত্যন্ত সাহসী ও মেধাবী কর্মকর্তা ছিলেন। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

প্রতিবেশী আমির ফয়সাল বলেন, ‘পিয়ারুলকে ছোটবেলা থেকে দেখে আসছি। তিনি খুব সাহসী ছিলেন। এলাকায় তাকে ভালো ছেলে হিসেবে সবাই চিনে। আমরা নম্র-ভদ্র ও মেধাবী একজন মানুষকে হারালাম।’

জানা গেছে, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হারাগাছ থানাধীন সাহেবগঞ্জ এলাকা থেকে পলাশ নামের এক মাদককারবারিকে গাঁজাসহ আটক করেন পিয়ারুল ইসলাম। এসময় পলাশ তার কাছে থাকা ছুরি দিয়ে পিয়ারুলের বুকে আঘাত করেন। এতে গুরুতর আহত হন তিনি।

দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অস্ত্রোপচারের পর আইসিইউতে নেওয়া হয় তাকে। শনিবার (২৫ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এএসআই পিয়ারুল।

পিয়ারুল ইসলাম ২০১১ সালের ১৫ জানুয়ারি পুলিশ বাহিনীতে কনস্টেবল হিসেবে যোগদান করেন। ২০১৮ সালে তিনি এএসআই হিসেবে পদোন্নতি পান। পরে তিনি মাহিগঞ্জ থানা ও ডিবিতে দায়িত্ব পালন করেন। সর্বশেষ রংপুরের হারাগাছ থানা কর্মরত ছিলেন।

পিয়ারুলের গ্রামের বাড়ি রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের চন্দ্রপাড়ায়। তার বাবার নাম আব্দুল রহমান মিন্টু। দুই ভাই ও দুই বোনের মধ্যে পিয়ারুল সবার বড়। তিনি পার্শ্ববর্তী উলিপুর উপজেলায় বিয়ে করেছেন। পেয়ারুলের দুই ছেলে রয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –