• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২৩ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শোষিত-বঞ্চিত মানুষের নেতা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২২  

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্বের শোষিত বঞ্চিত মানুষের নেতা। তিনি আমৃত্যু শোষিত মানুষের জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধুকন্যাও তার মতোই কাজ করে যাচ্ছেন।

শুক্রবার সকালে শরীয়তপুরের নড়িয়ায় অফিসার্স ক্লাবের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় সাধারণ মানুষের কথা ভাবেন। সাধারণ মানুষ যেন কোনো ভোগান্তির শিকার না হন, সেজন্য তিনি জন্মনিবন্ধন করতে কত টাকা হবে, তা নির্ধারণ করে দিয়েছেন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মের কী হবে, সেটা নিয়ে ভাবেন ও সে অনুযায়ী কাজ করে চলেছেন। এ কারণেই বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আগামীর উন্নত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী দুর্গম চরাঞ্চলেও সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সেবা প্রদান করেছেন। তিনি সারাদেশের সব ক্ষেত্রে ডিজিটাল সেবা চালু করার উদ্যোগ গ্রহণ করেছেন, যা চলমান রয়েছে।

উপমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। আর তার সুযোগ্য কন্যা সেই দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। শেখ হাসিনা জেগে থাকেন বলেই বাংলাদেশের মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারেন।

এ সময় উপস্থিত ছিলেন- নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদুজ্জামান, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপদেষ্টা মাসুক আলী দেওয়ান, সহসভাপতি বাদশা শেখ, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম ভিপি চুন্নু প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –