• বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
উত্তরার দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর শোক অর্থনীতি অলিম্পিয়াডে বাংলাদেশের রৌপ্যজয় ঠাকুরগাঁওয়ে থেমে থাকা এক ট্রাকে অপর ট্রাকে ধাক্কা, সহকারী নিহত ষড়যন্ত্র ১৯৭১ থেকে শুরু হয়েছে, এখনো চলছে: মায়া চৌধুরী মিঠাপুকুরে স্ত্রীকে হাতুড়িপেটা করায় পলাতক স্বামী গ্রেফতার

বছরের শুরুতেই হাবিপ্রবির পরিবহন পুলে চমক 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীদের যাতায়েত ভোগান্তি কমাতে অবশেষে রোববার (২ জানুয়ারি) যুক্ত হতে যাচ্ছে বিআরটিসির দুটি দ্বিতল বাস। 

গতকাল শনিবার হাবিপ্রবির পরিবহন শাখার পরিচালক অধ্যাপক ড. মোঃ খালেদ হোসেন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ছাত্র-ছাত্রীদের পরিবহনের জন্য বিআরটিসির ০২ (দুই) টি দ্বিতল বাস আগামী ০২/০১/২০২২ দুপুর ১টা থেকে নিয়মিত ক্যাম্পাস থেকে যাতায়াত করবে।

পরিবহন শাখার পরিচালক আরো জানান, রোববার (২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় হাবিপ্রবির ভিসি বাস দুটির উদ্ধোধন করবেন। মূলত আমরা হাবিপ্রবির বাসের সাথে বিআরটিসির বাসের সমন্বয় করে বাসের ট্রিপ নির্ধারণ করবো। যাতে শিক্ষার্থীদের ভোগান্তি কমে আসে।

এদিকে বিআরটিসির বাস সংযোজনের খবর ছড়িয়ে পরায় উচ্ছ্বাস প্রকাশ করে হাবিপ্রবি পড়ুয়া সাধারণ শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থীদের একাংশের দাবি ১০ মাইল রুটে বাস সার্ভিস চালু করার। 

উল্লেখ্য যে, হাবিপ্রবির সদ্য সাবেক পরিবহন শাখার পরিচালক অধ্যাপক ড. মো. মফিজউল ইসলাম শিক্ষার্থীদের ভোগান্তি নিরসন করার লক্ষ্যে বিআরটিসির বাসের ট্রিপ হাবিপ্রবির পরিবহন পুলে যুক্ত করার জন্য ২০২০ সালে উদ্যোগ নেন। কিন্তু করোনা মহামারির কারণে বিষয়টি পরে আর আলোর মুখ দেখেনি। বর্তমানে শিক্ষার্থীদের জন্য প্রায় ১৫টি বাস নির্ধারিত সময় ব্যবধানে চলাচল করছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –