• সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

সর্বশেষ:
বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আগামীকাল বর্তমান সরকার অসম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী: শিল্পমন্ত্রী যত বেশি গবেষণা হবে তত বেশি সফলতা আসবে: পরিকল্পনা প্রতিমন্ত্রী শেখ হাসিনার সাহস আমাদের অনুপ্রেরণা-উৎসাহ জোগায়: নৌপ্রতিমন্ত্রী হাতীবান্ধায় বাড়ির পাশে বসে থাকা অবস্থায় কৃষককে কুপিয়ে হত্যা

নাকের দু’পাশে চশমার দাগ দূর করার উপায় জানুন 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  

আজকাল চশমার ব্যবহার অধিক বেড়েছে। প্রয়োজনের সঙ্গে সঙ্গে অনেকেই এখন চশমা ফ্যাশন হিসেবে ব্যবহার করেন। তাছাড়া স্মার্টফোন, ল্যাপটপের অত্যাধিক ব্যবহারের কারণে অনেকের চোখে দেখা দিচ্ছে সমস্যা। যার ফলাফল চশমা।
চশমা পরার সুবিধা অনেক থাকলেও, রয়েছে কিছু সমস্যাও। যেমন- অনেকক্ষণ চশমা পরে থাকার ফলে অনেকেরই নাকের দু’পাশে দাগ দেখা দিচ্ছে। যা মুখের সৌন্দর্য নষ্ট করে। তাই এ ধরনের দাগ দূর করতে ঘরোয়া কিছু পদ্ধতি অনুসরণ করতে পারেন। চলুন জেনে নেয়া যাক ঘরোয়া উপায়গুলো-

আলু

আলু দিয়ে নাকের দু'পাশের দাগ সহজেই তোলা সম্ভব। একটি ব্লেন্ডারে আলু ব্লেন্ড করে নিন। তারপর সেই বাটা আলুটি দাগের অংশে লাগিয়ে বিশ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন।

অ্যালোভেরা

যেকোনো ধরনের দাগ দূর করতে অ্যালোভেরার জুড়ি মেলা ভার। তাই নাকে চশমার দাগ তৈরি হওয়ার জায়গায় অ্যালোরভেরার জেল লাগিয়ে মালিশ করে আধা ঘণ্টা রেখে দিন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে নিন। এভাবে রোজ লাগালে তাড়াতাড়িই দাগ কমে যাবে।

লেবুর রসও কার্যকরী

দাগ তাড়াতে দারুণ কার্যকরী হলো লেবুর রস। সামান্য লেবুর রস নিয়ে দাগের জায়গায় হালকা করে লাগিয়ে নিন। এভাবে দশ মিনিট রেখে তারপর ধুয়ে ফেলবেন। প্রতিদিন গোসলের আগে এটি ব্যবহার করতে পারেন। ত্বকের আর্দ্রতা ধরে রাখার জন্য লেবুর রসের সঙ্গে সামান্য মধু মিশিয়ে ব্যবহার করতে পারেন।

কমলার খোসা

রূপচর্চায় নানা কাজে লাগে কমলার খোসা। এটি যেকোনো ধরনের দাগছোপ দূর করতে সক্ষম। কমলার খোসা ফেলে না দিয়ে ভালো করে গুঁড়িয়ে নিন। তার সঙ্গে ১ টেবিল চামচ দুধ মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এরপর এই মিশ্রণটি নাকের দাগ হওয়া অংশটিতে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত তিনবার এই পদ্ধতি অনুসরণ করলে দ্রুত দাগ দূর হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –