• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে কুড়িগ্রামে বিজয়ী হলেন যারা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১  

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে কুড়িগ্রামের ৩ উপজেলায় ২১ ইউনিয়নের মধ্যে ১৮টির ফলাফল ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে।এরপর রাত ১০টায় ফল ঘোষণা করা হয়। এর মধ্যে চেয়ারম্যান পদে ৮টিতে আওয়ামী লীগ, ২টিতে বিএনপির স্বতন্ত্র, ৩টিতে জাতীয় পার্টি, ৫টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। 

এ নির্বাচনে রাজারহাট উপজেলার ৬ ইউনিয়নের ১টিতে আওয়ামী লীগ ও বিদ্রোহী সমান ভোট পাওয়ায় ফলাফল ঘোষণা করা হয়নি। এছাড়া ৩টি আওয়ামী লীগ, ২টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং অপর ১টিতে বিএনপি সমর্থিত প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন রাজারহাট সদর ইউপিতে আওয়ামী লীগ প্রার্থী এনামুল হক (নৌকা), চাকিরপশায় আব্দুস সালাম (নৌকা), ছিনাই ইউনিয়নে সহকারি অধ্যাপক সাদেকুল হক নুরু (নৌকা) ও নাজিম খান ইউনিয়নে আব্দুল মালেক পাটোয়ারী নয়া (নৌকা)। এছাড়াও ঘড়িয়ালডাঙ্গা ইউপিতে আব্দুল কুদ্দুছ প্রামাণিক (মোটরসাইকেল)ও বিএনপির প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে উমর মজিদ ইউনিয়নে আহসানুল কবির আদিল (ঘোড়া)। বিদ্যানন্দ ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী তাজুল ইসলাম ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন (মোটরসাইকেল) সমান সমান ভোট পাওয়ায় ফলাফল ঘোষণা করা হয়নি।

অপরদিকে, নাগেশ্বরী উপজেলার নেওয়াশি ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মাহফুজার রহমান মুকুল (নৌকা)। এছাড়াও উলিপুর উপজেলার ১৩ ইউনিয়নের মধ্যে ১১টির ফলাফল ষোষণা করা হয়। ব্যালট পেপার ছিনতাইসহ সহিংস ও অনিয়মের ঘটনায় দুর্গাপুর ইউনিয়নের ৪টি ও তবকপুর ইউনিয়নে ২টিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়। তবে ঘোষিত ফলাফলে ১১টির মধ্যে ৪টিতে আওয়ামী লীগ, ৪টিতে আওয়ামী লীগ বিদ্রোহী ও ৩টিতে জাতীয় পাটির চেয়ারম্যান নির্বাচিত হন।

তারা হলেন উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নে বিএনপির (স্বতন্ত্র) প্রার্থী আতাউর রহমান, হাতিয়ায় আওয়ামী লীগের শায়খুল ইসলাম নয়া, বুড়াবুড়ি ইউনিয়নে আওয়ামী লীগের আশাদুজ্জামান খন্দকার, পান্ডুল ইউনিয়নে জাতীয় পার্টির আমিনুল ইসলাম, বজরা ইউনিয়নের আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আব্দুল কাইয়ুম, গুনাইগাছ ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী মোখলেছুর রহমান, দলদলিয়া ইউনিয়নে আওয়ামী লীগের লিয়াকত আলী, ধরনীবাড়ি ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী আমিনুল ইসলাম, ধামশ্রেনী ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী রফিকুল ইসলাম, সাহেবের আলগা ইউনিয়নে জাতীয় পার্টির আব্দুল বাতেন, বেগমগন্জ ইউনিয়নে জাতীয় পার্টিল বাবলু মিয়া। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –