• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২৩ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

অছাত্রদের নিয়ে রাজীবপুরে ছাত্রদলের কমিটি, নেতাকর্মীদের পদত্যাগ 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২২  

অছাত্র ও সুযোগসন্ধানীদের নিয়ে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলায় ইউনিয়ন ছাত্রদলের কমিটি ঘোষণার অভিযোগ উঠেছে। এ কমিটিতে মাদক মামলার এক আসামিও স্থান পেয়েছেন বলে অভিযোগ নেতাকর্মীদের। এ নিয়ে ঘোষিত কমিটির কিছু নেতাকর্মীর মাঝে দেখা দিয়েছে অনাস্থা। এরই মধ্যে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বেশ কয়েকজন নেতাকর্মী।

ঘোষিত কমিটির প্রতি অনাস্থা জানিয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন সদর ইউনিয়ন ছাত্রদলের ১১ নেতা। এর মধ্যে একজন যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান কিরণ।

তিনি জানান, এ কমিটির শীর্ষ নেতাদের বিরুদ্ধে মাদক সেবন ও মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। এছাড়া সাধারণ সম্পাদক পদ পাওয়া ফজলুল করিম যুবদল নেতা আব্দুল জলিলের ভাতিজা। সাংগঠনিক যোগ্যতা না থাকলেও স্বজনপ্রীতি করে তাকে সম্পাদকীয় পদ দেওয়া হয়েছে।

জানা গেছে, রাজীবপুর সদর ইউনিয়নের ঘোষিত কমিটিতে সভাপতির পদ পাওয়া আবু হান্নান মাদক মামলার আসামি। তাকে ২০১৯ সালের ১০ আগস্ট জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার চৌরাস্তার মোড়ে একটি রেস্টুরেন্ট থেকে ১৮শ পিস ইয়াবাসহ আটক করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। সেই মামলায় তিনি জেলও খেটেছেন। মামলাটি এখনো বিচারাধীন।

মোহনগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের ঘোষিত কমিটি থেকে পদত্যাগকারী সাংগঠনিক সম্পাদক নাফিউল আলম জুয়েল বলেন, কমিটিতে অছাত্র, অযোগ্য লোকদের স্থান দেওয়া হয়েছে। এদের অনেকের স্বাক্ষর করার যোগ্যতাও নেই। তারা ছাত্রদলের নেতা হওয়ার যোগ্য কিনা সে প্রশ্নও রয়েছে।

২০ জানুয়ারি উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মোখলেছুর রহমান ও সদস্য সচিব মো. নাজমুল হাসান স্বাক্ষরিত সদর, মোহনগঞ্জ এবং কোদালকাটি ইউনিয়ন ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –