• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামের দুই মাদরাসা ছাত্রের দেশসেরা সাফল্যে আনন্দ র‍্যালি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২  

কুড়িগ্রামের দুই মাদরাসা ছাত্রের দেশসেরা সাফল্যে আনন্দ র‍্যালি                 
নূরানী তা'লীমুল কুরআন বোর্ড, চট্টগ্রাম থেকে নেওয়া তৃতীয় জামাত সমাপণী পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় স্থান পেয়েছে কুড়িগ্রামের দুই মাদরাসা ছাত্র। তারা দুজনেই জেলার নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের দারুল উলুম তা'লীমুদ্দিন নূরানী, হাফিজিয়া ও ক্বওমী মাদরাসার ছাত্র।

মাদরাসাটি ওই বোর্ডের ফলাফল অনুযায়ী রংপুর বিভাগের বোর্ড আওতাধীন ক্বওমী মাদরাসাগুলোর মধ্যে প্রথম অবস্থানে রয়েছে। চলতি বছর মাদরাসাটি থেকে ৭ জন পরিক্ষার্থী তৃতীয় জামাত সমাপণী পরীক্ষায় অংশগ্রহণ করে। যার মধ্যে প্রত্যেকজন গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। সারাদেশের মোট ৫ লাখ ১০ হাজার ৫৪০ জন শিক্ষার্থী ওই পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে দারুল উলুম তা'লীমুদ্দিন নূরানী, হাফিজিয়া ও ক্বওমী মাদরাসার আবু হোরায়রা সারাদেশে ৮ম অবস্থান অধিকার করে এবং রবিউল ইসলাম পেয়ে ২০তম অবস্থান।

নিজেদের সাফল্যের ব্যাপারে জানতে চাইলে আবু হোরায়রা জানায়, এতগুলো পরীক্ষার্থীর মধ্যে আমি সারাদেশে অষ্টম হয়েছি। আমি খুবই আনন্দিত। আমার বাবা-মা ও মাদরাসার গুরুজনদের ধন্যবাদ জানাচ্ছি।

রবিউল ইসলাম জানায়, সে এই মাদরাসায় পড়াশোনা করে সারাদেশে ২০তম হয়েছে। দেশবাসীর কাছে তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য দোয়া কামনা করে সে।

ওই মাদরাসার মুহতামিম মোজাম্মেল হক বলেন, আমাদের ছাত্ররা অভাবনীয় সাফল্য পেয়েছে। আমরা দারুণ খুশি। আমাদের মাদরাসা রংপুর বিভাগে প্রথম হয়েছে। সেই খুশিতে এলাকাবাসী আজ একটি শোভাযাত্রার আয়োজন করেছে। বাচ্চাদের এমন সাফল্যে আমরা মুগ্ধ।

অভিভাবক জবেদ আলী বলেন, আমার ছেলে এবং ভাতিজা এবার বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো। তারা ভালো রেজাল্ট করেছে। জিপিএ-৫ পেয়েছে।

এলাকাবাসী সিদ্দিক মিয়া বলেন, মাদরাসাটির ফলাফল বরাবরই ভালো। এর আগের শিক্ষাবর্ষেও তারা ভালো করেছে। এবার তো বোর্ড প্লেস করলো। আমরা ছাত্রদের এমন ফলাফলে খুশি হয়ে তাদের নিয়ে একটি আনন্দ র‍্যালির আয়োজন করেছি।

পরে দুটি পিকআপভ্যানে করে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। মাদরাসা থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি রায়গঞ্জ-ব্যাপারীহাট হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার মাদরাসা পাঙ্গণে এসে শেষ হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –