• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪  

কুড়িগ্রামের ফুলবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণা হতেই সম্ভাব্য প্রার্থীরা চষে বেড়াচ্ছেন পাড়ায় মহল্লায়। খুলি বৈঠকতো চলছেই। যারা প্রার্থী হচ্ছেন তারা সবাই আওয়ামীলীগ ঘরোনার। বিএনপি সর্মথিত একজন প্রার্থীর নাম কানাঘুষা হলেও তিনি শেষ পর্যন্ত কি করবেন তাজানা যায়নি। 

তবে জাতীয় পার্টির কোন প্রার্থীর নামই শোনা যায়নি। এরই মধ্যে শেষ হয়ে গেছে জাতীয় সংসদ নিবার্চন। ওই নির্বাচনে দেশ স্বাধীনের ৫২ বছর পরে উপজেলার সন্তান নামকরা চিকিৎসক বীরমুক্তিযোদ্ধা ডা. মোঃ হামিদুল হক খন্দকার সংসদ সদস্য নির্বাচিত হলেও কেউ কেউ গোপনে বা প্রকাশ্যেই তার বিরোধীতা করায় প্রভাব ফেলতে পারে কোন কোন প্রার্থীর উপজেলা পরিষদ নির্বাচনে।

উপজেলার ৬ টি ইউনিয়ন ঘুরে জানা যায়, গত ৭ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে প্রশাসনের যে কঠোর অবস্থান ছিল তা যদি উপজেলা পরিষদ নির্বাচনে প্রয়োগ করা হয় তাহলে সাধারণ ভোটাররা তাদের ভোট প্রদানে এগিয়ে আসবেন। আবার অনেকেই শংকা প্রকাশ করে বলেছেন, যেখানে সরকারী দলের লোকজনই নিরপেক্ষ ভোট নিয়ে শঙ্কিত, সেখানে বিএনপি বা সমমনা দলের কেই নির্বাচনে অংশ নেওয়া ঠিক হবে কি—না সন্দেহ রয়েছে। নির্বাচন কমিশন কতৃর্ক ঘোষিত ফুলবাড়ী উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ মে/২৪।

 এরই মধ্যে নির্বাচন সামনে রেখে আওয়ামীলীগ সমর্থিত সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন কৌশলে দলের সমর্থন আদায়ের চেষ্টা করছেন।  অনেকেই এলাকা ভিত্তিক ও নিজস্ব ভোট ব্যাংকের ওপর ভরসা করে তারা নির্বাচন করতে চান। অনেক সম্ভাব্য প্রার্থী দোয়া ও আশির্বাদ চেয়ে উপজেলার বিভিন্ন হাট বাজারসহ বিভিন্ন জায়গায় পোষ্টারে পোষ্টারে  ছেয়ে দিয়েছেন। পাশাপাশি সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে আসন্ন নির্বাচনে তাে প্রার্থীতা জানিয়ে দিচ্ছেন।

বর্তমানে এ উপজেলায় ৫ জন আওয়ামীলীগের মধ্যে রয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান শেখ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী পোদ্দার রতন, উপজেলা আওয়ামীলীগের সহ—সভাপতি আলহাজ¦মোঃ ওয়াহেদ আলী, শিমুলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ এজাহার আলী, বিএনপি ভাবাপন্ন মুসাব্বের রহমান মুসা ও দলীয় পরিচয় বিহীন মশিউর রহমান রাঙ্গা। তারা অনেকেই পোষ্টার/ বিলবোর্ডে দোয়া আশির্বাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারসহ পাড়ায় মহল্লায় চষিয়ে বেড়াচ্ছেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –