• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ওয়ানডে থেকে ছুটি নিচ্ছেন সাকিব

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ মে ২০২২  

পবিত্র হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরে কোনো ফরম্যাটেই মুশফিকুর রহিমকে পাবে না বাংলাদেশ দল। শুধু মুশফিক নন, ক্যারিবিয়ানে সাকিব আল হাসানকেও তিন ফরম্যাটে পাওয়া যাবে না। এক ফরম্যাট থেকে ছুটি নিতে পারেন সাকিব। আইসিসি ওডিআই সুপার লিগের অংশ না হওয়ায় উইন্ডিজদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নাও খেলতে পারেন বাঁহাতি এ অলরাউন্ডার। যদিও ওয়ানডে দলে ঠিকই আছে তার নাম।

বিসিবিকে মৌখিকভাবে সাকিব বলেছেন, সফরের শুরুতে টেস্ট ও টি-২০ সিরিজ খেলবেন। ওয়ানডে সিরিজ খেলবেন না। বিসিবি তাকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিতে বলেছে। জানা গেছে, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের পরপরই চিঠি দিবেন অভিজ্ঞ এ অলরাউন্ডার।

বিসিবি তাকে তিন ফরম্যাটেই চাইছে, কিন্তু ছুটি চেয়ে বসলে তখন বিকল্প নেওয়া হবে। যদিও এখনই বিকল্প নিয়ে কাজ করছেন নির্বাচকরা। গতকাল বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘মৌখিকভাবে সে বলেছে একটা ফরম্যাট খেলতে চাইছে না। বিশ্রামের প্রয়োজন। আবার টেস্ট খেলবে সেটাও জানিয়েছে। আমরা তার থেকে এখনো আনুষ্ঠানিক কিছু পাইনি। আমরা তাকে সব ফরম্যাটেই চাই। সেভাবেই পরিকল্পনা করা হচ্ছে।’

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ৫ ও ৬ জুন দুই ভাগে ক্রিকেটাররা ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দেবেন। সফরে স্বাগতিকদের বিরুদ্ধে দুটি টেস্ট, তিনটি করে টি-২০ ও ওয়ানডে খেলবে বাংলাদেশ দল। শুরুতেই থাকছে টেস্ট ও টি-২০, শেষ দিকে ওয়ানডে সিরিজ। শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্ট শেষ করেই যুক্তরাষ্ট্রে চলে যাবেন সাকিব। পরে সেখান থেকেই ক্যারিবিয়ানে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। প্রথম টেস্ট ১৬ জুন, দ্বিতীয় টেস্ট ২৪ জুন শুরু হবে। তিন টি-২০ হবে ২, ৩ ও ৭ জুলাই। এরপর তিন ওয়ানডে ১০, ১৩ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজটা ওডিআই সুপার লিগের অংশ নয়। শুধুই দ্বিপাক্ষিক সিরিজ। তাই সিরিজের আবেদন হয়তো কমে গেছে সাকিবের কাছে। এজন্যই হয়তো বিশ্রাম চাইছেন বাঁহাতি এ অলরাউন্ডার।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –