• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামে মামলা তুলে না নেয়ায় স্কুল ছাত্রীকে অপহরণ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ আগস্ট ২০২০  

কুড়িগ্রামের উলিপুরে এক স্কুল ছাত্রীকে ধর্ষণের আট মাস পর মামলার প্রধান আসামী ওই ছাত্রীকে প্রকাশ্যে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত ২০ আগস্ট কৃষ্ণমঙ্গল গ্রামে এ  ঘটনা ঘটে। অপহরণের দুইদিন পেরিয়ে গেলে ওই ছাত্রীকে উদ্ধার করতে না পারায় ছাত্রীর পিতা (অটো চালক) বাদী হয়ে শনিবার (২২ আগস্ট) উলিপুর থানায় মামলা দায়ের করেছেন। 

ছাত্রীর পরিবার ও মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের জানুয়ারি মাসে উপজেলার গুনাইগাছ ইউনিয়নের কৃষ্ণমঙ্গল গ্রামের ৭ম শ্রেণিতে পড়ুয়া (১৩) এক ছাত্রীকে প্রতিবেশী নুর আলমের পুত্র কলেজ পড়ুয়া সোহেল রানা (২৩) জোড়পূর্বক ধর্ষণ করেন। এ ঘটনায় ১২ জানুয়ারি ওই ছাত্রীর পিতা বাদী হয়ে সোহেল রানার বিরুদ্ধে উলিপুর থানায় ধর্ষণের মামলা দায়ের করেন (মামলা নং-২২)। এরপর থেকে সোহেল রানার পরিবার মামলা তুলে নেয়ার জন্য ওই ছাত্রীসহ তার পরিবারকে বিভিন্ন ভাবে চাপ ও হুমকি দিয়ে আসছিলেন। 

ঘটনার জের ধরে গত ২০ আগস্ট সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ধর্ষণ মামলার প্রধান আসামী সোহেল রানা দলবল নিয়ে এসে ওই ছাত্রীর বাড়িতে হামলা চালিয়ে পিতা ও দাদিকে মারধর করেন। এরপর ওই ছাত্রীকে প্রকাশ্যে উঠিয়ে নিয়ে যায়। পরবর্তীতে স্বজনরা তাকে উদ্ধার করতে না পেরে শনিবার (২২ আগস্ট) সোহেল রানাসহ আটজন ও অজ্ঞাতনামা ৩-৪ জনের বিরুদ্ধে উলিপুর থানায় অপহরণের মামলা দায়ের করেন। 

ছাত্রীর পিতা অভিযোগ করে বলেন, সোহেল রানার পরিবার প্রভাবশালী হওয়ায় ঘটনার পর থেকে তারা মামলা তুলে নেয়ার জন্য নানা ভাবে হুমকি-ধামকি ও ভয়ভীতি দেখিয়ে আসছিল। মামলা তুলে না নেয়ায় ক্ষিপ্ত হয়ে ২০ আগস্ট সন্ধ্যায় পরিবারের লোকজনকে মারধর করে আমার শিশু কন্যাকে অপহরণ করে নিয়ে যায়। মেয়েকে উদ্ধার ও ন্যায় বিচারের আশায় পুনরায় উলিপুর থানায় মামলা দায়ের করেছি। 

উলিপুর থানার ওসি (তদন্ত) রুহুল আমীন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ভিকটিমকে উদ্ধারে তৎপরতা চলছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –