• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন পূরণে ঐক্যবদ্ধ হতে হবেঃ নূর   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৩  

        

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশকে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে নিতে সবাইকে একসাথে কাজ করতে হবে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের উদ্যোগে বসন্ত উৎসব উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সংস্কৃতিমন্ত্রী ও বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এসব কথা বলেন। এসময় সকলকে বসন্তের শুভেচ্ছা জানিয়ে তিনি আরো বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য বাঙালির সার্বজনীন প্রাণের উৎসবগুলি বিশ্ববিদ্যালয়ে প্রতিনিয়ত হওয়া উচিত। সকল অংশীজনের মিলিত প্রচেষ্টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠে পরিণত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বিশিষ্ট সংস্কৃতিজন ও জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর।

গতকাল বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর খেলার মাঠে বসন্ত বরণ উৎসবের আলোচনা অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদের সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তৃতা করেন উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। এছাড়াও বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলাম, বেরোবি বসন্ত উৎসব-২০২৩ আয়োজন কমিটির আহবায়ক প্রফেসর ড. নিতাই কুমার ঘোষ, বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম।

এর আগে বিকেলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে ফুল দিয়ে বরণ করে নেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এমপি। বেলুন ও শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বর্ণিল বসন্ত উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। বসন্ত উৎসবের প্রধান অতিথি কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূরকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা প্রদান ও উত্তরীয় পরিয়ে দেন বেরোবি উপাচার্য। আলোচনা শেষে আমন্ত্রিত অতিথিরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আশানুজ্জামান ও জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক কুন্তলা চৌধুরী।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –