• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বিএনপির অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে বেরোবি নীলদলের মানববন্ধন

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩  

দেশব্যাপী বিএনপি-জামায়াত কর্তৃক সংঘটিত নৈরাজ্য, অগ্নিসন্ত্রাস ও সহিংস কর্মকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকদের সংগঠন নীল দল।

বুধবার (৮ নভেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

নীল দলের সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিমের সঞ্চালনায় এবং সভাপতি অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. শফিক আশরাফ, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. তুহিন ওয়াদুদ, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান গোলাম রব্বানী, একাউন্টিং ও ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আপেল মাহমুদ, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একনিষ্ঠ ও বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এরই মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে আমরা পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। 'ডিজিটাল বাংলাদেশ' এর সুফল হাতে নিয়ে হাঁটছি সবাই 'স্মার্ট বাংলাদেশ' এর পথে। কিন্তু অভূতপূর্ব এই উন্নতিলগ্নে দেশকে বাঁধাগ্রস্থ করতে, দেশের শান্তি বিনষ্ট করতে স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি-জামায়াত একযোগে দেশব্যাপী হরতাল অবরোধের ডাক দিয়ে রাজনৈতিক সহিংসতা শুরু করেছে। 

বক্তারা আরো বলেন, প্রতিদিন তারা রাস্তাঘাট অবরোধ করে প্রেট্রোল বোমা বিস্ফোরণ, গাড়িতে অগ্নি সংযোগ, পিটিয়ে মানুষ হত্যাসহ প্রভৃতি ঘৃণ্য ও জঘন্য কার্যকলাপ করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হত্যা করে, সাধারণ মানুষকে হত্যা করে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করার মধ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। সাংবিধানিক নিয়ম অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে, কিন্তু সংবিধানে বিশ্বাস না করে বিএনপি-জামায়াত দেশের মানুষকে দুর্ভোগে ফেলে রাজনৈতিক ফায়দা লুটতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে দেশব্যাপী জ্বালাও-পোড়াও কর্মসূচি গ্রহণ করেছে।

বিএনপি-জামায়াতের ডাকা এই হরতাল-অবরোধের তীব্র নিন্দা জানায় বক্তারা। সেই সাথে হরতাল অবরোধে মানুষ খুন করা, জানমালের ক্ষয়ক্ষতি করা ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করার দাবি জানায়। 

আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের অদম্য অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে দেশি-বিদেশী যে ষড়যন্ত্র শুরু হয়েছে, তা রুখে দিয়ে মহান স্বাধীনতার পক্ষের সকল জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান আহবান জানানো হয় মানববন্ধনে। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –