• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ভাড়া কমিয়ে ফেরি উদ্বোধন করলেন নৌ প্রতিমন্ত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩  

           
অপেক্ষা আর যাতায়াত ভোগান্তির অবসান হলো কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর উপজেলার মানুষের। ব্রহ্মপুত্র নদের চিলমারী-রৌমারী নৌপথে ফেরি চলাচলের উদ্বোধন হয়েছে আজ।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী চিলমারী-রৌমারী নৌপথে ফেরি চলাচল উদ্বোধন করেন। এসময় তিনি পূর্বঘোষিত নির্ধারিত ভাড়া কমিয়ে নতুন ভাড়া ঘোষণা করেন। 

তিনি বলেন, কুড়িগ্রাম ৪ আসনের সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনসহ স্থানীয়দের দাবির প্রেক্ষিতে আমরা নতুন ভাড়া নির্ধারণ করেছি। মটরসাইকেলের জন্যে ২২০ টাকা নির্ধারণ করা হলেও আমার সেটি কমিয়ে ১০০ টাকা করেছি, সাইকেলের ভাড়া ১০০ থেকে কমিয়ে ৫০ টাকা করা হয়েছে। এছাড়া সিএনজি চালিত অটোরিকশা এবং ব্যাটারি চালিত অটোরিকশার ক্ষেত্রে ৬৬০ টাকা থেকে কমিয়ে ৩০০ টাকা করা হয়েছে। সাধারণ যাত্রীদের ভাড়া ৮০ টাকা থেকে ৫০ টাকায় নামিয়ে আনা হয়েছে, অ্যাম্বুলেন্স এর ক্ষেত্রে ২ হাজার ২৮০ টাকা নির্ধারণ করলেও সেটিকে ফ্রি করা হয়েছে, মুক্তিযোদ্ধাদের জন্যেও ফ্রি পারাপারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও বাকী যানবাহনের ভাড়া ১৫ শতাংশ কমিয়ে আনা হয়েছে। 

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, চিলমারিতে একটি মেরিটাইম ইনস্টিটিউট হবে। ছেলেমেয়েরা পড়াশোনা করে নদী ও সমুদ্রে কাজ করার সুযোগ পাবে। ভবিষ্যতে লালমনিরহাট ও কুড়িগ্রাম হবে উত্তরবঙ্গের চালিকাশক্তি। আমরা সেটি প্রকাশ্য দিবালোকের মতো দেখতে পাচ্ছি। 

তিনি আরো বলেন, আওয়ামী লীগ রং পাল্টায় না।৫০ বছরে যেমন ছিল, ঠিক তেমনই আছে। আওয়ামী লীগ নিজেকে পাল্টাতে চায় না, দেশকে পাল্টাতে চায়। দেশকে সোনার বাংলা বানাতে চায়। এটাই হচ্ছে আমাদের কাজ। 

এদিন সকাল ১১ টার দিকে চিলমারী রমনা ফেরিঘাটে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এরপর এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসময় আরো উপস্থিত ছিলেন কুড়িগ্রাম ৪ আসনের সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, জেলা প্রশাসক সাইদুল আরিফ, পুলিশ সুপার আল আসাদ মাহফুজুল ইসলাম, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম,  বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান ,কুড়িগ্রাম জেলা ও চিলমারীর উপজেলা চেয়ারম্যান ও আ.লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আলোচনা অনুষ্ঠান শেষে দুপুরে ফেরি কুঞ্জলতায় চড়ে রৌমারী ফেরিঘাটের উদ্দেশ্যে রওনা দেন। বিকেলে তিনি সেখানে উদ্বোধনী ফলক উন্মোচন এবং উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –