• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

রংপুর বিভাগীয় একাডেমি কাপের ফাইনালে কুড়িগ্রাম-নীলফামারী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২২  

গ্রীন ভয়েস বিএফএসএফ রংপুর বিভাগীয় অনুর্ধ্ব-১৪ একাডেমি কাপ ২০২২ এর সেমিফাইনালে জয় পেয়েছে মেধাবী কল্যাণ সংস্থা, কুড়িগ্রাম ও স্বাগতিক নীলফামারী ফুটবল একাডেমি, নীলফামারী। বৃহস্পতিবার দিনের প্রথম সেমিফাইনাল খেলায় নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় মেধাবী কল্যাণ সংস্থা, কুড়িগ্রাম ও মানু স্মৃতি ফুটবল একাডেমি, দিনাজপুর। 

প্রথমার্ধ শেষ হয় গোল শুন্যে। দ্বিতীয়ার্ধে দু'দল গোলের জন্য মরিয়া হয়ে উঠে। ম্যাচের ৪৯ মিনিটে গোলের দেখা পায় মানু স্মৃতি ফুটবল একাডেমি, দিনাজপুর। ম্যাচে ফিরতে বেশী সময় নেয়নি মেধাবী কল্যাণ সংস্থা। এক মিনিটের ব্যবধানে গোল করে ১-১ গোলে সমতায় ফিরে তারা।

ম্যাচের নির্ধারিত সময়ে আর কোনো গোলের দেখা পায়নি দুদল। ফলে ম্যাচটি পেনাল্টি শুট আউটে গড়ায়। সেখানী ৫-৪ গোলে জয় পায় কুড়িগ্রাম। ম্যান অফ দ্যা ম্যাচ হন মোঃ সৌরভ সরকার। এতে করে একাডেমি কাপের প্রথম ফাইনালিস্ট দল হিসেবে তারা জায়গা করে নেয় কুড়িগ্রাম জেলার একাডেমি দলটি।

দ্বিতীয় সেমিফাইনাল খেলায় প্রথমার্ধের ১২ মিনিটে লিখনের গোলে এগিয়ে যায় নীলফামারী ফুটবল একাডেমি। ১০ মিনিটের ব্যবধানে মিরাজের গোলে ২-০ গোলে এগিয়ে যায় তারা। এরপর মাঠ দখলে নেয় ইউনাইটেড ফুটবল একাডেমির খেলোয়াড়রা। ম্যাচের ৩৩ মিনিটে ইউনাইটেড ফুটবল একাডেমির হয়ে গোল করে দলকে এগিয়ে নেন রিয়াদ মিয়া। এতে ২-১ গোলে তারা ম্যাচে ফিরে।

দ্বিতীয়ার্ধে নীলফামারী ফুটবল একাডেমির খেলোয়াড়েরা বিপক্ষ দলকে কোনো সুযোগ দেয়নি। ম্যাচের ৬৬' ও ৬৫ মিনিটে গোল দেন মিরাজ ও আপন। ৪-১ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে ফাইনালে পা রেখেছে নীলফামারী ফুটবল একাডেমি, নীলফামারী। ম্যান অফ দ্যা ম্যাচ সোলায়মান হোসেন আপন।

২৫ ফেব্রুয়ারী শুক্রবার বিকাল ৪ টায় নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে মেধাবী কল্যাণ সংস্থা, কুড়িগ্রাম ও নীলফামারী ফুটবল একাডেমি, নীলফামারী। 

সকল খেলা সরাসরি সম্প্রচারিত হচ্ছে আপডেট টিভির ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –