• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

কথা রাখলেন চেয়ারম্যান, সমর্থকদের কিনে দিলেন ১৬ মোটরসাইকেল

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২২  

গাইবান্ধার সাঘাটায় নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ১৬টি মোটরসাইকেল ভাঙচুর করে প্রতিপক্ষের লোকজন। নির্বাচনে জয়ী হয়ে সমর্থকদের ১৬টি নতুন মোটরসাইকেল কিনে দিয়েছেন উপজেলার সাঘাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) মোশারফ হোসেন সুইট। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) তিনি ক্ষতিগ্রস্ত সমর্থকদের হাতে মোটরসাইকেল তুলে দেন। 

জানা গেছে, চলতি বছরের ৫ জানুয়ারি উপজেলার সাঘাটা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় গত বছরের ২৮ ডিসেম্বর সাঘাটা ইউনিয়নের কচুয়াহাট এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়সহ কর্মী-সমর্থকদের ১৬টি মোটরসাইকেল ভাঙচুর করে প্রতিপক্ষের লোকজন। এ সময় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন সুইট প্রত্যেককে নতুন মোটরসাইকেল কিনে দেওয়ার প্রতিশ্রুতি দেন। পরে নির্বাচনে বিজয়ী হন মোশারফ হোসেন সুইট। গত ৩ ফেব্রুয়ারি শপথ নেন তিনি। চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের ২১ দিনের মাথায় ব্যক্তিগত অর্থায়নে নতুন মোটরসাইকেল কিনে দেওয়ার সেই প্রতিশ্রুতি রক্ষা করলেন এই ইউপি চেয়ারম্যান।

সাঘাটা ইউনিয়ন পরিষদের বারান্দায় পালসার, অ্যাপাচি, ডিসকভার, বাজাজ, টিভিএসসহ বিভিন্ন ব্র্যান্ডের ১৬টি মোটরসাইকেল একে একে সারিবদ্ধভাবে রাখা হয়। পরে বৃহস্পতিবার বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে মোটরসাইকেলগুলো ক্ষতিগ্রস্তদের বুঝিয়ে দেওয়া হয় দেওয়া হয়। মোটরসাইকেলগুলো কিনতে ২০ লক্ষাধিক ব্যয় হয়েছে।

নতুন মোটসাইকেল পেয়ে মাসুদ, সাইদুর ও আলিউরসহ কয়েকজন বলেন, দলীয় স্বার্থে নির্বাচনী কাজে গিয়ে মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক জনপ্রতিনিধি আছেন যারা প্রতিশ্রুতি দেন কিন্তু তা রক্ষা করেন না। তাই আমরাও আশা করিনি নতুন মোটরসাইকেল পাব। কিন্তু সেই ধারণা পাল্টে দিয়ে ইউপি চেয়ারম্যান সবাইকে ক্ষতিগ্রস্ত হওয়া মডেলেরই নতুন মোটরসাইকেল কিনে দিয়েছেন। প্রতিশ্রুতি রক্ষা করে ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট নজিরবিহীন এক দৃষ্টান্ত স্থাপন করলেন।

এদিকে প্রতিশ্রুতি রক্ষা করে প্রশংসায় ভাসছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নিজ এলাকায় তাকে নিয়ে চলছে আলোচনা চলছে। মোশারফ হোসেন সুইট পরপর তিন বার চেয়ারম্যান হিসেবে সাঘাটা ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে সাঘাটা ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট বলেন, নির্বাচনী সহিংসতায় যাদের মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে, তারা দলের একনিষ্ঠ কর্মী ও আমার সমর্থক। মোটরসাইকেলগুলো নির্বাচনী কাজে আনা হয়েছিল। মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হওয়ায় তারা বিপাকে পড়েন। বিষয়টি আমাকে ভাবিয়ে তোলে। এজন্য আমি তাদেরকে নতুন মোটরসাইকেল কিনে দেওয়ার কথা দেই। সে অনুযায়ী আমি আমার কথা রেখেছি। 

মোটরাসাইকেল প্রদানকালে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আনোয়ারুল ইসলাম, সাঘাটা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান দুলু, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়ারেছ আলী প্রধান ও সাধারণ সম্পাদক শামসীল আরেফিন টিটু , সাঘাটা ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন সুইটসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –