• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

‘চেষ্টা করছি শিক্ষার্থীরা যেন দক্ষ ও যোগ্য মানুষ হতে পারে’   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২২  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চেষ্টা করছি আমাদের প্রতিটি শিক্ষার্থী যে যেখানেই  পড়ুক সবাই যেন দক্ষ ও যোগ্য মানুষ হতে পারে, দেশের সুনাগরিক হতে পারে। বিজ্ঞান ও প্রযুক্তি বান্ধব হতে পারে। তারা যেন নিজের কর্মসংস্থানের ব্যবস্থা নিজেরাই করতে পারে।  নিজেরা উদ্যোক্তা হতে পারে।

গত শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে শিক্ষামন্ত্রী মুক্তাগাছায়  এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি সমিতির শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন, মুক্তাগাছা মহাবিদ্যালয় পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী।

তিনি আরও বলেন, করোনায় সারা বিশ্ব বিপর্যস্ত, ধনী দেশগুলো বিপদগ্রস্ত হয়ে গেছে। পৃথিবীর ধনী দেশ মার্কিন যুক্তরাষ্ট্রে লক্ষ লক্ষ মানুষ করোনায় মারা গেছে। আমাদের দেশের প্রায় ২৮ হাজার মানুষকে হারিয়েছি। এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখের। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা যেভাবে করোনা মোকাবিলা করেছি, যেভাবে টিকা দেওয়ার কার্যক্রম চলছে। আজকে সারা দেশে এক কোটি মানুষকে করোনার টিকা দেওয়ার কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, দেশের মানুষ আজ উৎসবের মাধ্যমে করোনা টিকা নিচ্ছে। পৃথিবীর অন্যান্য দেশে টিকা নিতে হলে টাকা দিয়ে কিনতে হয়। কিন্তু আমাদের বাংলাদেশে সরকার বিদেশ থেকে টাকা দিয়ে টিকা কিনে এনে জনগণের জন্য বিনামূল্যে দিচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশটাকে সুস্থ রাখতে, দেশের মানুষকে সুস্থ রাখতে, দেশের অর্থনীতিকে চালু রাখতে এবং সমাজকে এগিয়ে নিতে বিনামূল্যে করোনার টিকার ব্যবস্থা করেছেন। সেই সঙ্গে শিক্ষা ব্যবস্থার ওপর জোর দিয়ে শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যবস্থা করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন- সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান। আরও উপস্থিত ছিলেন  ভালুকা আসনের সংসদ সদস্য কাজীমউদ্দিন ধনু, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ মনিরা সুলতানা মনি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, পৌর মেয়র বিল্লাল হোসেন সরকার,  আব্দুল্লাহ আল মনসুর, মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
কে/

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –